মৌলভীবাজারে কারাগারে বাদী বিবাদীর বিয়ে

Posted on November 1, 2023

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলা কারাগারে থাকা বাদী বিবাদীর বিয়ে দেওয়া হয়েছে। বিয়েতে উভয় পক্ষের একজন করে অভিভাবক উপস্থিতি ছিলেন। তাদের সম্মতিতে পাঁচ লাখ এক টাকা দেনমোহর ধার্য্য করা হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে কারাগারে তাদের বিয়ে সম্পন্ন হয়।

কারাগারের সিনিয়র জেল সুপার মুজিবুর রহমান মজুমদার জানান, হাইকোর্টের আদেশে এক হাজতির সঙ্গে মামলার বাদির বিয়ে সম্পন্ন হয়েছে।

সূত্র মতে জানা গেছে, ওই হাজতির নাম রায়হান হোসেন (২৬)। তিনি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার শমশেরনগর সতিঝিরগাঁওর ছমির আলীর ছেলে। মামলার বাদীর বাড়িও একই জেলার কুলাউড়া উপজেলার উচলাপাড়া গ্রামে।

মৌলভীবাজার সিনিয়র জেল সুপার মুজিবুর রহমান মজুমদার বলেন, গত বছরের ২৬ মে কুলাউড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়। পরে ওই মামলায় রায়হানকে গ্রেপ্তার করে কারাগারে রাখা হয়েছে। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে মামলার বাদীর সঙ্গে আজ বিয়ে সম্পন্ন হয়।

তিনি আরও জানান, পরিচয়ের সূত্র ধরে আসামি ও বাদীর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে দু'জনের মধ্যে বিবাদ হয়। এ ঘটনার পর রায়হানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন বাদী। এরই ধারাবাহিকতায় মামলা চলমান আইনুগ প্রক্রিয়ায় আসামিকে জেল হাজতে প্রেরণ করে।