পুলিশ সদস্য হত্যা মামলায় গ্রেপ্তার ২

Posted on October 29, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : বিএনপির সমাবেশে দায়িত্ব পালনরত অবস্থায় বিএনপি নেতাকর্মীদের হামলায় নিহত পুলিশ সদস্য কনস্টেবল আমিরুল ইসলামকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে নিহত পুলিশ সদস্যের জানাজার নামাজের আগে একথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

গ্রেপ্তাররা হলেন- গাইবান্ধা পলাশবাড়ী পৌর যুবদলের আহবায়ক শামীম রেজা ও মো. সুলতান। এদের মধ্যে শামীমকে গাইবান্ধা থেকে ও সুলতানকে ডেমরা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, বিএনপি মহাসমাবেশের নামে গতকাল ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের কর্তব্য কাজে বাধা এবং পুলিশ সদস্য হত্যা করেছে। পুলিশ সদস্য আমিনুল পারভেজ হত্যায় সরাসরি জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা মহানগর পুলিশ সবসময় কর্মী বান্ধব। গতকাল বিএনপির মহাসমাবেশ কর্মসূচির নামে নৈরাজ্য চালিয়েছে। সেখানে ডিএমপির কনস্টেবল আমিনুল ইসলাম পারভেজ নামে এক সদস্য জীবন দিয়েছেন। তার পরিবারের ক্ষত হয়তো পূরণীয় নয়। তবে আমরা ডিএমপি আমিনুলের পরিবারের পাশে থাকবো। তার পরিবার ও সন্তানদের লেখাপড়ার সব খরচ বহন করবো।

আমিরুল ইসলাম পারভেজ মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারী গ্রামের মো. সেকান্দার আলী মোল্লার ছেলে। তিনি কনস্টেবল হিসেবে ডিএমপির কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগে কর্মরত ছিলেন।

এদিকে, আমিরুল ইসলাম পারভেজকে হত্যায় পুলিশ বাদী হয়ে ডিএমপির পল্টন থানায় হত্যা মামলা দায়ের করে।

জানাজা শেষে নিহত পুলিশ কনস্টেবল আমিনুলের মরদেহে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ও পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন:

সংঘর্ষে পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় মামলা