কক্সবাজারে নাশকতা প্রতিহতে মাঠে ছাত্রলীগ

Posted on October 29, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: বিএনপি -জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে মিছিল বের করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

রোববার (২৯অক্টোবর) বেলা ১১টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকায় মিছিল বের করে ছাত্রলীগ। এসময় হরতালের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন তারা। জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন নেতৃত্বে মিছিলটি বের করা হয়।

এ মিছিলে জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কমীরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন বলেন, কক্সবাজারে সাম্প্রদায়িক অপশক্তি মাথাছাড়া দিয়ে উঠছে। হরতাল-অবরোধের নামে ভাঙচুর-নাশকতা ও নৈরাজ্য চালাচ্ছে। এতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। অপশক্তির এই আস্ফালন প্রতিরোধে কাজ করবেন নেতা-কর্মীরা।

এদিকে হরতাল আতঙ্কে কক্সবাজারে সকাল থেকেই তেমন গণপরিবহন চলাচল করেনি। অনেকক্ষণ বিরতি দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা একটি গণপরিবহন বাস বাস স্টপেজে থামছে।তবে গণপরিবহণ না থাকলেও ছোট গাড়ি বেশি চোখে পড়ে।

গতকাল সন্ধ্যার দিকে হরতালের সমর্থনে কক্সবাজারে শহরের হলিডে মোড়ে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে জেলা বিএনপি।এতে আতঙ্কিত হয়ে পড়ে পুরো কক্সবাজারবাসী।

হরতালকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে জেলা বিএনপির কার্যালয়সহ শহরের আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।