কর্পোরেট একাডেমীর উদ্যোগে ট্যাক্স সেমিনার ও প্রফেসনাল মিট আপ অনুষ্ঠিত

Posted on October 29, 2023

কর্পোরেট ডেস্ক: দেশের উদীয়মান প্রফেশনাল ট্রেনিং প্রতিষ্ঠান কর্পোরেট একাডেমীর উদ্যোগে গত ২৭ শে অক্টোবর রাজধানীর KIB অডিটোরিয়ামে প্রায় ৬০০ এরও অধিক প্রফেসনালের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়ে গেল “ANALYSIS OF INCOME TAX LAW-2023” শিরোনামে একটি দিনব্যাপী ট্যাক্স সেমিনার ও প্রফেসনাল মিট আপ।

কর্পোরেট একাডেমীর ডিরেক্টর ও চীফ মুভমেন্ট মেকার ফরহাদ খানের উপস্থাপনায় এই ইভেন্টে নতুন আয়কর আইনের উপর ৩টি কী-নোট উপস্থাপন করেন জাতীয় রাজস্ব বোর্ডের ২য় সচিব-ট্যাক্স পলিসি এইচএম শাহরিয়ার হাসান, ডেপুটি কমিশনার অফ ট্যাক্সেস ওমর ফারুক খান ও বিশিষ্ট ভ্যাট ও ট্যাক্স বিশেষজ্ঞ স্নেহাশিস বড়ুয়া এফসিএ। সকলের অংশগ্রহণে ইভেন্টে একটি জমজমাট ট্যাক্স কুইজও অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন আয়কর আইনের উপর বিশ্লেষণধর্মী প্যানেল আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব যেখানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের ২য় সচিব মহিদুল ইসলাম চৌধুরী ও বাপন চন্দ্র দাস, বিশিষ্ট অর্থনীতিবিদ ড.এম মাসরুর রিয়াজ এবং স্নেহাশিস বড়ুয়া এফসিএস। প্যানেল আলোচনাটিতে মডারেটরের দায়িত্বে ছিলেন কর্পোরেট একাডেমীর চেয়ারম্যান আরিফুর রহমান।

প্রধান অতিথির আসন অলংকৃত করেন CAPITAL MARKET STABILIZATION FUND (CMSF) এর রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক মেম্বার ড. সৈয়দমোঃআমিনুলকরিম।ট্যাক্সইভেন্টেরমতোএকটিঅনুষ্ঠানেঅংশগ্রহণকারীদেরব্যাপকউপস্থিতিদেখেপ্রধানঅতিথিউচ্ছ্বাসপ্রকাশকরেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ মোঃ আমিনুল করিম জাতীয় উন্নতিতে জাতীয় রাজস্ব বোর্ডের ধারাবাহিক কার্যক্রম তুলে ধরার পাশাপাশি প্রতিষ্ঠানসমুহের সকল কর্মকর্তাদেরকে স্বচ্ছ ও সঠিকভাবে কর প্রদানের জন্য আহ্বান জানান। এজন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের জন্য কর্পোরেট একাডেমীর মত প্রতিষ্ঠানের সাহায্য নেওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ইউনিলিভার কন্স্যুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান FCA, FCMA, সকল প্রতিষ্ঠানে দক্ষ রাজস্বের কর্মী তৈরিতে কর্পোরেট একাডেমীর ভূয়সী প্রশংসার সাথে সাথে পেশাদারদের দক্ষতা উন্নয়নে ব্যবসায়িক জ্ঞান ও ট্যাক্স ম্যানেজমেন্টের জ্ঞান বৃদ্ধির উপর গুরুত্বআরোপ করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে ওয়েল গ্রুপের সিইও সৈয়দ নুরুল ইসলাম ভ্যাট ট্যাক্সের দক্ষতার পাশাপাশি সেলসম্যানশীপের উপরও জোর দিতে বলেন।

আরেক আমন্ত্রিত অতিথি প্লূটাস কনসালটেন্সির সিইও এবং কো-ফাউন্ডার নাজমুল হায়দার FCMA দেশ বিদেশে তার দীর্ঘ কর্ম অভিজ্ঞতার আলোকে কমিউনিকেশনের দক্ষতার অর্জনের জন্য উপস্থিত সকল প্রফেসনালদের উদাত্ত আহ্বান জানান।

দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারে প্রায় ২০টি প্রতিষ্ঠানের উপস্থিতিতে জমজমাট জব ফেয়ার ও ফ্রি সিভি চেকিং এর ব্যবস্থা ছিল।

কর্পোরেট একাডেমির পক্ষ থেকে পেশাদারদের দক্ষতা বৃদ্ধি ও দেশের রাজস্ব আহরণে সচেতনতা বাড়াতে কার্যকর উদ্যোগ ও ব্যাপক প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণ করার আশাবাদ ব্যক্ত করে সকল সম্মানিত অতিথি ও স্পন্সরদেরকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করার মাধ্যমে কর্পোরেট একাডেমীর চেয়ারম্যান আরিফুর রহমান অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।