কুলাউড়ায় শারদীয় দূর্গাপূজার বিভিন্ন মন্ডপে পরিদর্শনে ডিসি

Posted on October 21, 2023

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কুলাউড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার কাদিপুরের শিববাড়িসহ বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন তিনি। পরিদর্শনের পূর্বে শিববাড়ির সম্মুখে ৫টি তালগাছ রোপণ করেন জেলা প্রশাসক। এ সময় তার সঙ্গে ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সালমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, থানার ওসি মো. আব্দুছ ছালেক, কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ডা. অরুণাভ দে ও সদস্য সচিব অজয় দাসসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

পরিদর্শনকালে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে পূজাম-পগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার পাশাপাশি সিসি ক্যামেরা লাগানোয় জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরা স্ব স্ব এলাকার পূজাম-পগুলোর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করবেন বলে জেলা প্রশাসককে অঙ্গীকার করেন।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, পূজাম-পে আইনশৃঙ্খলা রক্ষার্থে পর্যাপ্ত পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবক কাজ করছে। এ ছাড়া আনসার বাহিনীকে সার্বক্ষণিক দায়িত্ব পালনে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি সবাইকে গুজবে কান না দিয়ে কোনো কিছু নজরে এলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর আহবান জানান।

জানা যায়, কুলাউড়ায় এ বছর সার্বজনীন ২০৩টি ও ব্যক্তিগত ১৯টিসহ মোট ২২২টি পূজাম-পে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।