গাজীপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যা

Posted on October 21, 2023

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশনের বাঙালগাছ এলাকায় মাছ ধরে ফেরার পথে দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) রাতে নগরীর বাঙ্গালগাছ বাঁশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের স্বজনদের দাবি, পাওনা টাকার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় তারা নিহত হয়েছেন। তবে পুলিশ বলছে, নিহতদের নামে ছিনতাইয়ের মামলা রয়েছে। কি কারণে কারা তাদের হত্যা করেছে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিহতরা হলেন- ময়মনসিংহের নান্দাইল থানার মহিষকুরা গ্রামের আবুল কাশেমের ছেলে মো. শফিকুল ইসলাম (৩২) ও তার ভাই মো. শুক্কুর আলী (২৫)। তারা গাজীপুর মহানগরীর বাঙালগাছ এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

নিহতের স্বজনরা জানায়, শফিকুল ইসলাম বলাকা বাসের হেলপার ও শুকুর আলী অটোরিকশা চালাতেন। বিকেলে বাসা থেকে তারা বরশি দিয়ে মাছ ধরতে যান। এরপর ফেরার পথে বাঙাল গাছ এলাকায় পাওনা টাকার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন তাদের লাঠিসোটা নিয়ে হামলা করে। এক পর্যায়ে তাদের মারপিটে ঘটনাস্থলে শফিকুল ও তার ভাই শুকুর আলী নিহত হন। এ ঘটনায় দায়ীদের বিচার দাবি করেন নিহতদের স্বজনরা।

মারপিটে দুই ভাই নিহতের খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। আলামত সংগ্রহ সহ ঘটনা তদন্তে কাজ করছে পুলিশ, সিডিআই ও পিবিআই।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ), আবু তোরাব মো. শামছুর রহমান বলেন, নিহতদের নামে ছিনতাইয়ের মামলা রয়েছে। কয়েকদিন আগে তারা জেল থেকে ছাড়া পেয়েছেন। আর্থিক লেনদেন নাকি পূর্ব বিরোধের জের ধরে এই জোড়া হত্যাকাণ্ড তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের গ্রেপ্তার সহ আইনী ব্যবস্থা নেয়া হবে।