সপ্তাহ ঘুরলেও কমেনি মুরগি ও গরুর মাংসের দাম

Posted on October 20, 2023

অনলাইন ডেস্ক: সপ্তাহ ঘুরলেও মুরগি ও গরুর মাংসের দামের কোনো পরিবর্তন ঘটেনি। বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকায় আর গরুর মাংস বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৭৫০ টাকায়।

শুক্রবার (২০ অক্টোবর) মোহাম্মদপুর স্থানীয় বাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি পাকিস্তানি (লাল) মুরগির দাম ২৮০ টাকা, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকায়, দেশি মুরগির দাম প্রতিকেজি ৪৮০ টাকা। এছাড়াও গরুর মাংস প্রতিকেজি বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়।

ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, মাংসের দামের খুব একটা হেরফের হয়নি, আগের মতোই আছে। মাঝেমধ্যে মুরগির দাম কিছুটা ওঠানামা করে, তবে এ সপ্তাহে তা আগের মতোই আছে।

বর্তমান ঊর্ধ্বগতির বাজারে নিম্ন ও মধ্যবিত্তরা মুরগির মাংসটি বেশি কিনে থাকেন। যে মাংস একটা সময় ১২০ থেকে ১৪০ টাকা কেজি দরে পাওয়া যেত, সেটি এখন ১৮০ থেকে ২০০ টাকা পর্যন্ত হয়েছে। এতে করে টানাপোড়েনে পড়েন সাধারণ মানুষরা।

বাজারে আসা ক্রেতা জাকির বলেন, আগে তো মাসে তিন চারবার মুরগি খাওয়া হতো। এখন একবার বা সর্বোচ্চ দুবার খাই। সবকিছুর দামই তো বেড়েছে, সেসব সামলে মাংস খাওয়াটা কঠিন হয়ে গেছে।

আরেক ক্রেতা রিফাত হোসেন বলেন, বর্তমানে বাজারের যে অবস্থা, গরু বা মুরগি কেনা কষ্টকর হয়ে পড়েছে। আমাদের কষ্ট তো আর কেউ বোঝে না।

সংবাদ সূত্র: ঢাকা পোস্ট

কর্পোরেট সংবাদ/এএইচ