যাত্রীবাহী বাসেই জন্ম নিল শিশু

Posted on October 20, 2023

অনলাইন ডেস্ক: হঠাৎ প্রসব বেদনা ওঠে শারমিনের। তাই তাকে দ্রুত হাসপাতালে নিতে হবে। পরে তাকে নারায়ণগঞ্জের একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মৌমিতা বাসে করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হচ্ছিল। তবে ঢামেক হাসপাতালে এসে পৌঁছানোর আগে বাসেই একটি কন্যা সন্তানের জন্ম দেন শারমিন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত দশটার দিকে এ ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো বাচ্চু মিয়া বলেন, আমরা সংবাদ পাই হাসপাতালের নতুন ভবনের গেটের সামনে বাসের মধ্যে এক নারী সন্তান প্রসব করেছেন। সঙ্গে সঙ্গে ট্রলিম্যান হাসানকে নিয়ে দৌড়ে যাই। পরে ওই বাস থেকে নবজাতক এবং তার মাকে ট্রলিতে করে ২১২ নং ওয়ার্ডের লেবার রুমে নিয়ে আসি। 

তিনি বলেন, এসময় হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা সহযোগিতা করেন। সেখানে দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন যে, বর্তমানে মা ও নবজাতক সুস্থ আছেন।

dhakapost

নবজাতকের বাবা বশির মিয়া বলেন, আমরা নারায়ণগঞ্জের ঝালকুড়ি এলাকায় থাকি। আজ (বৃহস্পতিবার) সন্ধ্যার দিকে আমার স্ত্রী প্রসব বেদনা অনুভব করলে প্রথমে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসকের পরামর্শে মৌমিতা বাসে করে ঢাকা মেডিকেলের উদ্দেশ্যে রওনা হই। 

তিনি বলেন, ঢাকা মেডিকেলের নতুন ভবনের দুই নম্বর গেটে পৌঁছার সময় বাসের ভেতরেই আমার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দেন। পরে ঢাকা মেডিকেলের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এবং আনসার সদস্যের সহযোগিতায় আমার স্ত্রীকে ২১২ নম্বর লেবার ওয়ার্ডে ভর্তি করি। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছে বলে চিকিৎসক জানিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের বাড়ি ভোলা জেলায়। বর্তমানে আমি নারায়ণগঞ্জের ঝালকুড়ি এলাকায় ভাড়া বাসায় থাকি। সেখানে একটি নিমকি বিক্রির দোকানে কর্মচারী হিসেবে কাজ করি।

কর্পোরেট সংবাদ/এএইচ