ব্লক মার্কেটে আজকের লেনদেন

Posted on January 11, 2023

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে ৪১টির দর বেড়েছে,১৩১টির দর কমেছে, ১৬৭টির দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ৫৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১০৮ কোটি ২৪ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।
এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ছয় কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা ছয় কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো সুকুক, সী পার্ল হোটেল, সাউথ বাংলা এগ্রিকালচার, ইন্ট্রাকো, বেক্সিমকো লিমিটেড এবং বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ এই ছয় কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৮৭ কোটিরও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৮০ শতাংশেরও বেশি।

জানা গেছে, এই ছয় কোম্পানির মধ্যে আজ বেক্সিমকো সুকুকের শেয়ার লেনদেন হয়েছে ৪৯ কোটি ৯৮ লাখ টাকার। অন্যদিকে সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৪৫ লাখ টাকার। সী পার্ল হোটেলের শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৫৮ লাখ টাকার, ইন্ট্রাকোর শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৯৯ লাখ টাকার, বেক্সিমকোর শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৪৮ লাখ টাকার এবং বিকন ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৩ কোটি ২৭ লাখ টাকার।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে এসিআই লিমিটেডের ২ কোটি ২৩ লাখ, এডিএন টেলিকমের ১ কোটি ৬৯ লাখ, ডমিনেজ স্টিলের ১ কোটি ৩৬ লাখ টাকা, ওরিয়ন ইনফিউশনের ২ কোটি ৭৮ লাখ টাকা, প্রগতি লাইফের ১ কোটি ৩৯ লাক টাকা এবং স্কয়ার ফার্মার ১ কোটি ০৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।