গান লিখলেন নরেন্দ্র মোদী, গাইলেন ধ্বনি ভানুশালী

Posted on October 15, 2023

বিনোদন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কবিতা লিখতে পারেন, এ কথা প্রায় সবারই জানা। তবে মোদি যে গানও লিখতে পারেন, তা হয়তো অনেকেই জানেন না। যদিও এর আগে তিনি একটি গান লিখেছেন। এবার আরও একটি নতুন গান লিখে সবাইকে চমকে দিলেন তিনি।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, নবরাত্রি উপলক্ষে গুজরাটি ভাষায় একটি গান লিখেছেন মোদি। গানটির শিরোনাম ‘গারবো’। গানটির সংগীত পরিচালনা করেছেন তানিস্ক বাগচী। কণ্ঠে তুলেছেন ‘ভাস্তে’ গান দিয়ে জনপ্রিয়তা পাওয়া কণ্ঠশিল্পী ধ্বনি ভানুশালি।

শনিবার (১৪ অক্টোবর) ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি। মোদির কথায় কণ্ঠ দিয়েছেন ধ্বনি ভানুশালী। উৎসবের মৌসুমে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এ গান। মুক্তির মাত্র ২ ঘণ্টায় এ গানের ভিউজ ছাড়িয়ে যায় ১৮৯ হাজার এবং অবশ্যই সেই সংখ্যা ক্রমশ বাড়ছে।

মিউজিক লেবেল ‘জাস্ট মিউজিক’-এর পক্ষ থেকে বলা হয়েছে, “এই প্রথমবার, এক এবং শুধুমাত্র একজনই, নরেন্দ্র মোদীর লেখা গান, ‘গরবো’র হাত ধরে আমরা গুজরাটের চোখ ধাঁধানো নবরাত্রির সংস্কৃতির সঙ্গে পরিচিত হব তনিষ্ক বাগচি ও ধ্বনি ভানুশালীর সুরের জাদুতে, যার পরিচালনায় নাদিম শাহ্!” গান শুনে মনে হতেই পারে ডান্ডিয়া হাতে সুরে তালে পা মেলাতে। নির্মাতাদের দাবি এটি এ বছরের ‘নবরাত্রি অ্যান্থেম’ হতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে পোস্ট করে প্রথম লেখা গান প্রকাশের কথা জানান। একইসঙ্গে তিনি ধন্যবাদ জানান গায়িকা ধ্বনি ভানুশালী ও সংগীত পরিচালক তনিষ্ক বাগচি ও তার টিমকে। তার কথায়, ‘এই গান আমি বেশ কিছু বছর আগে লিখেছিলাম।

এটি নিঃসন্দেহে একাধিক স্মৃতি ফিরিয়ে আনে। আমি এরপর বহু বছর আর কিছু লিখিনি কিন্তু গত কয়েকদিনে একটা নতুন গরবা লিখে উঠতে পেরেছি, সেটা নবরাত্রির সময় ভাগ করে নেব।’

গানটি গেয়ে উচ্ছ্বসিত ধ্বনি। তিনি লিখেছেন, শ্রদ্ধেয় নরেন্দ্র মোদি, আপনার লেখা এই গরবা গানটি ভীষণ পছন্দ হয়েছে। আমরা একদম নতুন রিদমে একটি ভিন্ন স্বাদের গান বানাতে চেষ্টা করেছি।

নরেন্দ্র মোদী তার সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট করার পর মুহূর্তেই ভরে ওঠে এর কমেন্ট বক্স। এতে সবাই তার লেখার প্রশংসা করছেন।

আরও পড়ুন:

সাকিবের রেকর্ড ছুঁয়ে ফেললেন পরীমণি

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রিমিয়ার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী