৪১তম জন্মদিনে পা দিলেন অভিনেত্রী বাঁধন

Posted on October 28, 2024

বিনোদন ডেস্ক : অভিনেত্রী আজমেরী হক বাঁধন। লাক্স তারকা হয়ে শোবিজে পা রাখেন। এরপর ছড়িয়েছেন অভিনয়ের মুগ্ধতা। নাটক, সিনেমা, ওটিটি, সবখানেই দেখিয়েছেন নিজের প্রতিভার মুন্সিয়ানা। ‘রেহানা মরিয়ম নূর’ দিয়ে কান চলচ্চিত্র উৎসবে কুড়িয়েছেন প্রশংসা। কাজ করেছেন বলিউডের সিনেমাতেও। কলকাতার সুজিত মুখার্জির পরিচালনায় ওয়েব ফিল্মে কাজ করে আলোচিত হয়েছেন ২ বাংলায়।

সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলন থেকে শুরু করে ভয়াল বন্যা পরিস্থিতিতেও সক্রিয় অবস্থানে থেকেছেন বাঁধন। দেশে সেবামূলক, নারী ও শিশুদের জন্য কল্যাণমুখী নানা কর্মকাণ্ডেও যুক্ত তিনি।

এই তারকার জন্মদিন আজ। ১৯৮৩ সালের ২৮ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন বাঁধন। সে হিসেবে ৪০ বছর পেরিয়ে ৪১তম বছরে পা দিলেন এই অভিনেত্রী।

বিশেষ এই দিনে বাঁধন ফেসবুকে লিখেছেন, ‘হ্যালো ওয়ার্ল্ড, এটা আমার ৪১তম জন্মদিন! কি চমৎকার একটি ভ্রমণ আমার ছিল! এটা সবসময় মসৃণ এবং শান্তিপূর্ণ ছিল না; সম্ভবত এটি সবসময় বেশিরভাগই উত্তেজিত এবং রুক্ষ ছিল, কিন্তু এটি নির্দিষ্ট সময়ে এসেছিল। আমি জিতেছি, আমি ব্যর্থ হয়েছি, আমি কেঁদেছি, আমি হেসেছি, আমি সংগ্রাম করেছি, আমি অর্জন করেছি, এবং আমার ৪০ বছরের জীবন শেষে আমার এই বাঁধন আছে! আমি সত্যিই বিশ্বাস করি এটা আমার জীবনের শুরু মাত্র! আমি নিজেকে নিয়ে গর্বিত, এবং আমি সবসময় আমার পাশে থাকব।’

বাঁধন সম্প্রতি অভিনয়ের বাইরে রাজপথে নিজের মতামত প্রকাশের কারণে আলোচনায় এসেছেন। তবে অতি সম্প্রতি তিনি যেন বেশ চুপ। সে কথাও উল্লেখ করলেন জন্মদিনের বিশেষ বার্তায়। বিশেষ দ্রষ্টব্য হিসেবে তিনি লিখেছেন, ‘যখনই আমি চুপ করে থাকি, সবসময় নতুন কিছু আসে! এটার জন্য অপেক্ষা করুন!’

চলতি বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল টলিউড নির্মাতা প্রসেনজিৎ বিশ্বাসের অ্যান্থোলজি ফিল্ম ‘ফেয়ার অ্যান্ড আগলি’র একটি গল্পে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন বাঁধন। তবে কি নীরবতা শেষে এই সিনেমার চমক নিয়েই সামনে দাঁড়াবেন বাঁধন।