সিংগাইরে পৌরসভার অনুমতি ছাড়া বাড়ি নির্মাণের অভিযোগ

Posted on October 28, 2024

নিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের আঙ্গারিয়া (মাঝি পাড়া) মহল্লার বরুণ মালো নামের এক ব্যক্তির বিরুদ্ধে পৌরসভার অনুমতি ছাড়াই বাড়ি নির্মাণের অভিযোগ ওঠেছে। নকশা অনুমোদন ছাড়াই এমারত নির্মাণের কাজ চলমান রয়েছে বলে জানা গেছে । এতে প্রতিবেশী চন্দন হালদার বিল্ডিং নির্মাণে ঘোর আপত্তি জানিয়ে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত বরুন মালো একই মহল্লার মৃত পরিলক্ষিত মালোর ছেলে।

লিখিত অভিযোগে প্রকাশ, বরুন মালোর জমির প্রস্থ মাত্র ১৭ ফুট। সেখানে তিনি পৌরসভার নকশা অনুযায়ী জায়গা না রেখে দালান নির্মাণ করছেন । সেই সাথে অভিযোগকারী চন্দন হালদার বরুণ মালোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান। অভিযুক্ত বরুন মালো বলেন,সয়েল টেস্টের পর পৌরসভার প্ল্যান পাস করিয়ে তিন তলা বিল্ডিং নির্মাণ কাজ শুরু করেছি। অল্প জায়গা হওয়ায় পুরোপুরি নিয়ম মেনে কাজ করা সম্ভব হচ্ছে না। পৌরসভা থেকে নোটিশ পাওয়ার পর আমি দেখা করেছি। তারা বলেছেন, প্রতিবেশীর সাথে মিমাংসা করে বাড়ির কাজ শেষ করতে।

এ ব্যাপারে সিংগাইর পৌরসভার সহকারী প্রকৌশলী মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, অনুমোদন ছাড়া বাড়ি নির্মাণের ব্যাপারে গত ২৫ ও ২৭ অক্টোবর দু’টি নোটিশ পাঠানো হয়েছে। তারপরেও যদি তারা নির্মাণ কাজ বন্ধ না করে অভিযোগকারী কোর্টের শরণাপন্ন হতে পারেন। সেই সাথে পৌরসভার পক্ষ থেকেও বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।