কোচ কাঞ্চনের ‘গ্রোথ কনফারেন্স’ অনুষ্ঠিত

Posted on October 27, 2024

কর্পোরেট ডেস্ক: ব্রেকিং ইনেরশিয়া, ক্রিয়েটিং মোমেন্টাম এই স্লোগানকে সাথে নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো কোচ কাঞ্চন একাডেমীর ‘গ্রোথ কনফারেন্স’। একইসাথে এইদিন বিকেলে অনুষ্ঠিত হয় ‘ব্রেইভ ব্যাচ–২’ এর গ্রাজুয়েশন সেরেমনি।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশে দিনব্যাপী গ্রোথ কনফারেন্সে তরুণ উদ্যোক্তা, কর্পোরেট লিডার, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, চিকিৎসক, প্রকৌশলী ও আইনজীবীসহ ১ হাজারেরও বেশি উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রথম ভাগে সকালে ব্রেক থ্রু টু বিজনেস সাকসেস বিষয়ে কথা বলেন কোচ কাঞ্চন একাডেমির প্রতিষ্ঠাতা, বাংলাদেশের প্রথম আর্ন্তজাতিক হ্যাপিনেস কোচ ও ব্রেইন ট্রেইনার কোচ ইলিয়াস কাঞ্চন।

দ্বিতীয় অংশে সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে একাডেমির ব্রেইভ-হাই ভ্যালু বিজনেস কোচিং প্রোগ্রামের ব্যাচ ২ এর গ্র্যাজুয়েশন সেলিব্রেশন অনুষ্ঠিত হয়। ব্রেইভ ব্যাচ ২’র ৪৪ জন শিক্ষার্থীকে উত্তরিও পরিয়ে এবং সার্টিফিকেট প্রদানের মাধ্যমে এই জমকালো এই আয়োজন শেষ হয়।

এসময় কনফারেন্সে আগতদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে কোচ কাঞ্চন বলেন, “আমি অনেক লস করে ট্রাজেডির মধ্য দিয়ে আজকের সফল অবস্থানে এসেছি। আমি চাই না আমার মতো আপনারাও এতো কষ্ট করেন। তাইতো আমার সব লার্নিং আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করছি। এই মহা মিলনমেলা বাংলাদেশের ই-লার্নিং ইতিহাসে এক নতুন ইতিহাসের সূচনা করলো। ইতিহাসের এই পথ বেয়েই আমরা এগিয়ে যেতে চাই বহুদূর। এই আয়োজন ই-লার্নিং সম্বন্ধে মানুষের আস্থা বাড়াবে।

এই গ্রোথ কনফারেন্সে জানানো হয়, ব্রেইভ হচ্ছে বাংলাদেশের একমাত্র প্রিমিয়াম ও হাই ভ্যালু বিজনেস কোচিং প্রোগ্রাম। যেখানে ওয়ার্ল্ডক্লাস এডভান্স স্ট্রাটেজি, ফ্রেমওয়ার্ক ও আমার নিজের ডেভেলপ করা টুলস নিয়ে ইন ডেপথ্ কোচিং ও মেন্টরিং করানো হয়। বিজনেসকে আমি এখন আর কমার্স এর সাবজেক্ট মনে করি না, এটা এখন চূড়ান্ত লেভেলের সায়েন্স। তাই এর সূত্রগুলো ক্লিয়ারলি বুঝতে পারা খুব গুরুত্বপূর্ণ। এতো সূক্ষ্মতি সূক্ষ্ম জিনিসগুলো ক্রিস্টাল ক্লিয়ার বুঝতে ব্রেইভ এর বিকল্প কোন কোর্স হতে পারে না।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৮ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারেরও বেশি প্রশিক্ষণার্থী কোচ কাঞ্চন একাডেমির বিভিন্ন সেশনে অংশগ্রহণ করে উপকৃত হয়েছে। কোচ কাঞ্চনের বই পড়েছেন ৫০ হাজারেরও বেশি পাঠক।