বাফুফের নবনির্বাচিত সহ-সভাপতি হলেন ফাহাদ করিম

Posted on October 27, 2024

স্পোর্টস ডেস্ক: শনিবার (২৬ অক্টোবর) বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)-এর কাজী সালাউদ্দিনের ১৬ বছরের নেতৃত্বের অবসান ঘটিয়ে পূর্বে দুই মেয়াদের সহ-সভাপতি তাবিথ আওয়াল নবনির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন। তার সাথে বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ক্রীড়া বিপণন ও ব্যবস্থাপনা কোম্পানি কে-স্পোর্টসের প্রেসিডেন্ট এবং সিইও এবং বাংলাদেশের ক্রীড়া শিল্পের একজন সুপরিচিত ব্যক্তিত্ব ফাহাদ মোহাম্মদ আহমেদ করিম।

বাফুফের সহ-সভাপতি হিসেবে ফাহাদ করিম বাংলাদেশের ফুটবলের ভবিষ্যৎ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে সকলে আশাবাদী।

করিম বলেন, “আমি সকল ভোটার, বর্তমান কমিটি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)-এর প্রতিটি কর্মী, নির্বাচন কমিশনার, ফিফা এবং এএফসি-এর কাছে কৃতজ্ঞ, যারা একটি সুষ্ঠ ও স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করতে একসঙ্গে কাজ করেছেন। বাংলাদেশের শিক্ষার্থী ও জনগণের দ্বারা তৈরি নতুন বাংলাদেশে এটিই বাফুফের প্রথম নির্বাচন এবং আমি এর অংশ হতে পেরে গর্বিত। আমাদের প্রেসিডেন্ট তাবিথ আওয়াল একজন তরুণ দূরদর্শী উদ্যোক্তা, রাজনীতিবিদ এবং সবার আগে তিনি একজন প্রাক্তন ফুটবলার। তার নেতৃত্ব এবং দূরদর্শী চিন্তাধারার সাথে কাজ করতে আমি খুবই আগ্রহী। নিজের জন্য আমি শুধু বলতে চাই যে, ক্রীড়া শিল্প আমাকে অনেক কিছু দিয়েছে এবং এখন আমার তাকে বিনিময়ে কিছু দেওয়ার সময় এসেছে। আমি ঢাকা লিগের সাথেও কাজ করতে খুব আগ্রহী, যেটি সম্ভবত বর্তমানে সেরা অবস্থানে নেই। পিআর, মার্কেটিং, ব্র্যান্ড বিল্ডিং এবং পার্টনারশিপে আমার যে অভিজ্ঞতা রয়েছে, তা আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জন্য কাজে লাগাতে চাই। বিশেষ করে সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এবং ফুটবলের ইতিবাচক ভাবমূর্তি গড়ে তোলার জন্য কাজ করতে চাই। তবে পুরোটাই নির্ভর করছে আমার উপর কোন কোন দায়িত্ব অর্পিত হবে, তার উপর।“

সহসভাপতি পদে আরও তিন প্রার্থী নির্বাচিত হয়েছেন, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপি, সাব্বির আহমেদ আরিফ ও নাসের শাহরিয়ার জাহেদী।