দামুড়হুদায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্র নিহত

Posted on October 27, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে রাকিব (১৮) নামের এক কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডের হাঁটের সামনে এ দূর্ঘটনা ঘটে।

নিহত কলেজ ছাত্র দামুড়হুদা চিৎলা গোবিন্দহুদা গ্রামের মিলন হোসেনের ছেলে ও দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের এইচএসসি'র ২য় বর্ষের ছাত্র ছিলো।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে রাকিব তার দুই বন্ধুকে নিয়ে মোটরসাইকেল যোগে দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজে প্রিটেস্ট পরীক্ষা দেয়ার উদ্দেশে মামার বাড়ি আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর গ্রাম থেকে বের হন। পথিমধ্যে দামুড়হুদা বাসস্ট্যান্ডের অদূরে কাঁচা বাজার সংলগ্ন তিন রাস্তার মোড়ে পৌঁছুলে চুয়াডাঙ্গা থেকে দর্শনার দিকে পণ্য বোঝাই দ্রুতগতির একটি ট্রাককে (ঢাকা মেট্রো- ট ২২-৫৮২৩) ওভারটেক করতে গেলে অপরদিক থেকে একটি ইজিবাইক মোটরসাইকেলের সামনে চলে আসে। মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ না করতে পেরে ট্রাকের নিচে পড়ে ঘটনাস্থলেই নিহত হয় রাকিব। এ সময় তার দুই বন্ধু ছিটকে পাকা রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হয়। দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার ট্রাকটি ফেলে পালিয়ে যায়।

সংবাদ পেয়ে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ওসি হুমায়ুন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন। লাশ উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হয়। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকের কাছ থেকে মৃত্যু সনদ নিয়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

মোটরসাইকেলের অপর দুই আরোহী গুরুতর আহত হলে তাদেরকে স্থানীয়রা দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। দূর্ঘটনার শিকার হওয়া নাবিল কোম্পানীর ট্রাকটি মাছের ফিড নিয়ে রাজশাহী থেকে দর্শনার উদ্দেশ্যে যাচ্ছিল। পতিমধ্যে এ দূর্ঘটনার কবলে পড়ে। এসময় ট্রাকটি দামুড়হুদা মডেল থানা হেফাজতে নেয়া হয়েছে।

নিহত রাকিবের বড় ভাই শাকিব হাসান জানান, রাকিব আমার মামা আলমডাঙ্গা খাদিমপুর গ্রামের বিশারত আলীর বাড়িতে ছোটবেলা থেকে পড়াশোনা করতো। আজ সে খাদিমপুর থেকে দামুড়হুদা ওদুদ শাহ কলেজে এইচএসসি টেস্ট পরীক্ষা দেয়ার জন্য দুই বন্ধুকে সাথে নিয়ে বের হয়েছিলো। তার কাছে যে এফজেট ভার্সন ২ মোটরসাইকেলটি ছিলো সেটিও আমার মামা তাকে কিনে দিয়েছিলো। তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, মামার কিনে দেয়া ওই মোটরসাইকেলই কাল হলো। এ ঘটনায় শাকিব হাসান বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছে

এবিষয়ে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় রাকিব নামের একজন নিহত হয়েছে। লাশ উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রেরন করা হয়। হাসপাতালের সকল কার্যক্রম শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। মামলা পক্রিয়াধীন।