প্রিমিয়ার ব্যাংকের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের চুক্তি স্বাক্ষর

Posted on October 12, 2023

কর্পোরেট ডেস্ক: সম্প্রতি রপ্তানিমুখী শিল্পকে বিকশিত/সহায়তা/গতিশীল করার জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত “বাংলাদেশ ব্যাংক-লংটার্ম ফাইন্যান্সিং ফেসিলিটি (বিবি-এলটিএফএফ)” এর অধীনে মার্কিন ডলারের মাধ্যমে রপ্তানিমুখী গ্রাহকদের ঋণ সুবিধা প্রদানের জন্য একটি চুক্তি স্বাক্ষর করা হয়।

দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট এন্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের (এফএসএসএসপিডি) সঙ্গে এই অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করে। এই চুক্তির অধীনে, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রপ্তানিকারক এবং উৎপাদনমুখী খাতের গ্রাহকেরা তাদের ব্যবসায় সহায়তার জন্য এতহবিলের আওতায় পুনঃঅর্থায়ন সুবিধা পাবেন।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহারের উপস্থিতিতে, বাংলাদেশ ব্যাংকের এফএসএসএসপিডি’র পরিচালক লিজা ফাহমিদা এবং প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

উক্ত অনুষ্ঠানে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চীফ ক্রেডিট অফিসার মো: তৌহিদুল আলম খান, এফসিএমএসহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।