মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

Posted on October 24, 2024

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা হলেন-দুল্লা ইউনিয়নের মো. হুসেন আলী হুসি, বড়গ্রাম ইউনিয়নের মো. জাহান আলী সরকার, তারাটি ইউনিয়নের মনিরুজ্জামান মনির, কুমারগাতা ইউনিয়নের মো. আকবর আলী, বাঁশাটি ইউনিয়নের উজ্জল চন্দ্র চন্দ, ঘোগা ইউনিয়নের মো. শরীফ আহমেদ, দাওগাঁও ইউনিয়নের খন্দকার জামাল উদ্দিন বাদশা, কাশিমপুর ইউনিয়নের মো. মোয়াজ্জেম হোসেন তালুকদার ও খেরুয়াজানী ইউনিয়নের মো. হারুনুর রশীদ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৩ অক্টোবর) বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসক মুফিদুল আলম স্বক্ষরিত এক অফিস আদেশে এই নির্দেশনা দেওয়া হয়।

ওই অফিস আদেশে বলা হয়, জেলার মুক্তাগাছা উপজেলার ৯টি ইউনিয়নের (১ নম্বর দুল্লা, ২ নম্বর বড়গ্রাম, ৩ নম্বর তারাটি, ৪ নম্বর কুমারগাতা, ৫ নম্বর বাঁশাটি, ৭ নম্বর ঘোগা, ৮ নম্বর দাওগাঁও, ৯ নম্বর কাশিমপুর, ১০ নম্বর খেরুয়াজানী) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং প্যানেল চেয়ারম্যানরা কর্মস্থলে অনুপস্থিত থাকায় ইউনিয়নগুলোর দাপ্তরিক ও নাগরিক সেবামূলক কাজের চরম ব্যাঘাত ঘটছে, যার ফলে ইউনিয়নগুলোর নাগরিকগণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। যে কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ১০১ ও ১০২ প্রয়োগপূর্বক মুক্তাগাছা উপজেলার ৯ ইউনিয়নের চেয়ারম্যানদের দায়িত্ব হস্তান্তর করা হলো। ওই ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসারের ওপর অর্পণ করা হলো।

ইউএনও আতিকুল ইসলাম আরও বলেন, মুক্তাগাছা উপজেলায় মোট ১০টি ইউনিয়ন রয়েছে। যার মধ্যে ৯ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দায়িত্ব হস্তান্তর করা হয়।