ঢাকায় আসছেন রোনালদিনহো

Posted on October 12, 2023

স্পোর্টস ডেস্ক: ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান মহাতারকা রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন। আগামী ১৮ অক্টোবর তার ঢাকায় পা রাখার কথা রয়েছে।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রোনালদিনহোর ভক্তের সংখ্যা নিতান্তই কম না। কিন্তু ফুটবল উন্মাদনায় মেতে থাকা এই দেশটিতে কখনো পা রাখা হয়নি বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকার। তবে সে অপেক্ষা ফুরোচ্ছে, প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসতে যাচ্ছেন রোনালদিনহো।

এর আগে গত ২০২০ সালের জানুয়ারিতে প্রথম ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে বাংলাদেশ এসেছিলেন কিংবদন্তী গোলরক্ষক জুলিও সিজার। এবার দ্বিতীয় ব্রাজিলিয়ান হিসেবে ঢাকা সফরে আসছেন আরেক কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। সবকিছু ঠিক থাকলে আগামী ১৮ অক্টোবর বাংলাদেশ সফরে আসবেন তিনি।

ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের উদ্যোগে এর আগে দুই প্রয়াত কিংবদন্তি ফুটবলার পেলে ও দিয়েগো ম্যারাডোনা কলকাতা সফরে এসেছিল। গত জুলাইয়ে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমি মার্টিনেজকেও ঢাকায় আনার নেপথ্য কারিগর ছিলেন এই বাঙালি ক্রীড়া উদ্যোক্তা। এবার রোনালদিনহোকেও বাংলাদেশে আনার পেছনে কাজ করছেন তিনি।

এদিকে ভারতীয় শতদ্রুর সঙ্গে কাজ করেন বাংলাদেশি মেহেদী জামান সনেট। এ প্রসঙ্গে গণমাধ্যমে তিনি (মেহেদী) জানিয়েছেন, রোনালদিনহো আসছে এটা পুরোপুরি নিশ্চিত। একটি স্পন্সর প্রতিষ্ঠান তাকে আনছে। বিস্তারিত পরে জানানো হবে। ১৮ তারিখ মধ্যরাতের পরই রোনালদিনহো রওনা হবেন।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করে জানিয়ে দেয়া হয়েছে রোনালদিনহোর বাংলাদেশ সফরের খবর। বাংলাদেশের স্পোর্টস এনার্জি ড্রিংকস ব্রান্ড ব্রুভানার আয়োজনে বাংলাদেশে আসছেন রোনালদিনহো। ব্রুভানার পৃষ্ঠপোষকতায় আয়োজন করবে ক্রিয়েশন ওয়ার্ল্ড।

এর আগে, মার্টিনেজ ঢাকায় আসার পর জন্ম হয়েছিল নানান বিতর্কের। সেখানে দেশের বর্তমান ও সাবেক কোনো তারকা ফুটবলারকেই আমন্ত্রণ জানানো হয়নি। উল্টো আর্জেন্টাইন এই গোলকিপারের সঙ্গে সময় কাটিয়েছিলেন ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তবে এবার সেই বিতর্ক এড়াতে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে সাক্ষাতের একটি পরিকল্পনা করা হচ্ছে।

অন্যদিকে আগামী ১৭ অক্টোবর ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় লেগে মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আর রোনালদিনহোর সঙ্গে সাক্ষাৎ শেষে আর্জেন্টিনার লিগে যোগ দেবেন জামাল ভূঁইয়া।

আরও পড়ুন:

৩২ বছরেই ফুটবলকে বিদায় বললেন হ্যাজার্ড

আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার বিশ্বরেকর্ড রোহিতের