কুলাউড়ায় এইচপিভি ভ্যাকসিন পাবে ২১ হাজার কিশোরী

Posted on October 24, 2024

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: ১০ থেকে ১৪ বছরের কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধক ভ্যাকসিন (এইচপিভি) কার্যক্রম চালু হয়েছে। বৃহস্পতিবার মৌলভীবাজারের কুলাউড়ায় রাবেয়া আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মহি উদ্দিন।

এসময় কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফেরদৌস আক্তার, ডা: মঈনুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। কুলাউড়া উপজেলায় মোট ২১ হাজার ৩শ জন কিশোরীদের মধ্যে উক্ত ভ্যাকসিন প্রদান করা হবে বলে কর্তৃপক্ষ জানায়।

কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিকেল অফিসার ডা:জাকির হোসেন জানান, কুলাউড়া উপজেলার ২১ হাজার ৩শ কিশোরীদেরকে জরায়ূমুখ ক্যান্সার প্রতিরোধক ভ্যাকসিন প্রদান করা হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) থেকে ১৮ কার্য দিবসে এ ভ্যাকসিন কার্যক্রম চলবে। ১ম ১০ দিন শিক্ষা প্রতিষ্টানে এবং ৭ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত কমিউনিটি ক্লিনিক ও টিকা প্রদান কেন্দ্রে এ ভ্যাকসিন প্রদান করা হবে। ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরী অথবা ৫ম শ্রেনী থেকে নবম শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে এ ভ্যাকসিন প্রদান করা হবে বলে নিশ্চিত করেন।