১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক

Posted on October 23, 2024

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনসার বাড়িয়া রেলস্টেশনের নিকট তেলবাহী ট্রেনের আটটি ট্যাঙ্কার লাইনচ্যুতের ঘটনার দীর্ঘ ১১ ঘন্টা পর স্বাভাবিক হয় খুলনা থেকে সারাদেশের রেলচলাচল।

বুধবার (২৩ অক্টোবর) রাত আনুমানিক ১ টার দিকে চুয়াডাঙ্গার জীবননগরে একটি তেলবাহী ট্রেনের আটটি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়ে মাঠের মধ্যে পড়ে যায়। এতে বন্ধ হয়ে যায় খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ।

এর ফলে খুলনাগামী ও খুলনা থেকে ছেড়ে আসা সকল ট্রেন পার্শ্ববর্তী রেলস্টেশনে আটকা পড়ে। এতে ট্রেনের মধ্যে ভোগান্তিতে পড়ে হাজারো যাত্রী।

এ বিষয়ে পার্শ্ববর্তী উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার রায় জানান, একটি তেলবাহী ট্রেন খুলনার দিকে যাচ্ছিলো। ট্রেনটি উথলী রেলওয়ে স্টেশনের ডাউন সিগনাল পয়েন্টের কাছে পৌঁছে লাইনচ্যুত হয়। সকালে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে দুপুরের দিকে উদ্ধার কাজ সম্পন্ন করতে পারবে বলে জানতে পারি।

লাইনচ্যুতের ঘটনায় বুধবার সকাল থেকে পাকশি ও খুলনা থেকে আসা দুটি রিলিফ ট্রেন উদ্ধার কাজে অংশ নেয়। উদ্ধারকারীরা লাইনচ্যুত হওয়া ট্যাঙ্কার গুলো ট্রেন লাইনের পাশে সরিয়ে রাখে। পরে দুপুর ১২ টার দিকে ধীরগতিতে ট্রেন চলাচলা শুরু হয়।

এই ঘটনায় পাকশি রেলওেয়ের বিভাগীয় প্রধান মো.আনোয়ার হোসেনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ প্রদান করেছে তিনি।