পাবনায় এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ”

Posted on October 21, 2024

কর্পোরেট ডেস্ক: এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি পাবনার সুজানগর ও সাঁথিয়া উপজেলার মোট ৬০০ প্রান্তিক পেঁয়াজচাষীদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলম এর সভাপতিত্বে পাবনার সুজানগর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ জামাল উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক পেঁয়াজচাষীদের মাঝে পেঁয়াজের বীজ ও আম গাছের চারা বিতরণ করেন। এসময়, সুজানগর উপজেলা কৃষি অফিসার মোঃ রাফিউল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া, সাঁথিয়া উপজেলায় কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ঈশ্বরদী, পাবনা এর অধ্যক্ষ মোঃ সাইফুল আজম খান প্রধান অতিথি, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম বিশেষ সম্মানিত অতিথি এবং সঞ্জীব কুমার গোস্বামী উপজেলা কৃষি অফিসার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক পেঁয়াজচাষীদের মাঝে পেঁয়াজের বীজ ও আম গাছের চারা বিতরণ করেন। এসময়, এনসিসি ব্যাংক সিআরএম ডিভিশন এর এসভিপি মুহাম্মদ শাহিদুল ইসলাম, উত্তর অঞ্চলের অঞ্চল প্রধান মোঃ ওমর শরীফ ও পাবনা শাখার ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান কামরুলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাবনার সুজানগর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ জামাল উদ্দীন, কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট এর অধ্যক্ষ মোঃ সাইফুল আজম খান এবং সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তাঁরা দেশের পেঁয়াজ উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করে কৃষকেদের পাশে দাড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলম বলেন, এনসিসি ব্যাংক দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় কৃষি উপকরণ এবং কৃষিযন্ত্রপাতি নিয়ে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে। ভবিষ্যতে ফরিদপুর, রাজবাড়ী, কুষ্টিয়া এবং বিশেষ করে পাবনা জেলায় পেঁয়াজ সংরক্ষণে কৃষকদের সহায়তায় এনসিসি ব্যাংকের পরিকল্পনার কথা তিনি উল্লেখ করেন।