ব্রাহ্মণবাড়িয়াতে অস্ত্র গুলিসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

Posted on October 20, 2024

তিমির বনিক,স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে ছাত্রদের উপর গুলি চালানো ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সহ-সভাপতি সুমন (শুটার সুমন) অস্ত্র ও তাঁজা গুলিসহ গ্রেফতার।

র‍্যাব-৯, সিলেট এর মিডিয়া অফিসার মোঃ মশিহুর রহমান সোহেল (সহকারী পুলিশ সুপার) জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৮ অক্টোবর) আনুমানিক রাত ৯টা ৪০ মিনিটের সময় র‍্যাব-৯, সিপিসি-১, ব্রাহ্মণবাড়িয়া ও বাংলাদেশ সেনাবিহনীর একটি বিশেষ আভিযানিক দল যৌথ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলা এলাকা হতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্রদের উপর গুলি চালানো ব্রাহ্মণবাড়িয়া জেলার যুবলীগ সহ-সহপতি মোঃ সুমন মিয়া ওরফে শুটার সুমনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় তার নিকট হতে ০১টি বিদেশী পিস্তল (বিদেশী মডিফাইড ২৬ মিঃ মিঃ সিগন্যাল), ০৩ রাউন্ড তাঁজা গুলি ও ০১টি খালি খোসা পাওয়া যায়। গ্রেপ্তারকৃত আসামী ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার মধ্যপাড়া গ্রামের মোঃ মোসলেম মিয়ার ছেলে মোঃ সুমন মিয়া (৪৯)।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষে আসামীর বিরুদ্ধে The Arms Act 1878 এর 19- A/19-F ধারায় মামলা দায়ের পূর্বক আসামি ও জব্দকৃত আলামত ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও, র‍্যাব-৯ এর চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান চলমান রয়েছে।