বাংলাদেশ ব্যাংক ও প্রাইম ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on October 11, 2023

কর্পোরেট ডেস্ক : দেশের টেকসই উন্নয়ন ও শিল্পের অগ্রযাত্রাকে অধিকতর ত্বরান্বিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত ’বাংলাদেশ ব্যাংক-লংটার্ম ফাইন্যান্সিং ফেসিলিটি (বিবি-এলটিএফএফ) এর আওতায় ইউএস ডলারের মাধ্যমে রপ্তানিমুখী গ্রাহকদের ঋণ সুবিধা প্রদানে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করেছে প্রাইম ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্ট (এফএসএসএসপিডি)-এর পরিচালক লিজা ফাহমিদা এবং প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার, নির্বাহী পরিচালক মো: আবুল বশর এবং প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শামস আবদুল্লাহ মোহাইমীনসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় প্রাইম ব্যাংকের রপ্তানিমুখী উৎপাদনশীল খাতের গ্রাহকবৃন্দরা (ছোট, মাঝারি এবং বৃহৎ) তাদের ব্যবসায় সহায়তার জন্য এ তহবিলের পুন: অর্থায়ন সুবিধা পাবেন, যা দেশের অর্থনীতিতে অবদান রাখার পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টিতে সহায়তা করবে।