‘আইসিএসবি করপোরেট গভর্নেন্স গোল্ড অ্যাওয়ার্ড’ পেল ওয়ালটন

Posted on October 19, 2024

নিজস্ব প্রতিবেদক: করপোরেট সুশাসনে উৎকর্ষতার জন্য ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) থেকে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে দেশের পুঁজিবাজারের প্রকৌশলখাতে তালিকাভুক্ত শীর্ষ ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। ইঞ্জিনিয়ারিং কোম্পানি ক্যাটাগরিতে ওই পুরস্কার অর্জন করেছে ওয়ালটন।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে আইসিএসবি কর্তৃক আয়োজিত ‘১১তম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ফর কর্পোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স, ২০২৩’ শীর্ষক অনুষ্ঠানে ওয়ালটনকে ওই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি অন্তর্বর্তী সরকারের অর্থ, বাণিজ্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের কোম্পানি সেক্রেটারি মো. রফিকুল ইসলাম, এফসিএস এবং ডেপুটি কোম্পানি সেক্রেটারি মো. এনামুল হক, এফসিএস।

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় ওয়ালটন হাই-টেকের কোম্পানি সেক্রেটারি মো. রফিকুল ইসলাম এফসিএস বলেন, “ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজকে পুরস্কৃত করায় ওয়ালটন পরিবার অত্যন্ত আনন্দিত ও গর্বিত। মর্যাদাপূর্ণ এই পুরস্কারের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। এই পুরস্কার আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।”

জানা গেছে, বাংলাদেশে কর্পোরেট গভর্নেন্স প্রতিষ্ঠায় উৎকর্ষতা সাধন এবং কোম্পানির সামগ্রিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সাফল্যের স্বীকৃতি হিসেবে মোট ৪১ টি প্রতিষ্ঠানকে কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।