সম্পদ পাচারকারীরা দেশ প্রেমিক হতে পারে না: ধর্ম উপদেষ্টা

Posted on October 19, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: সম্পদ পাচারকারীরা দেশ প্রেমিক হতে পারে না বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। তিনি বলেন, দেশ প্রেমিকরা কোন দিন দেশের সম্পদ বিদেশে পাচার করতে পারে না। আওয়ামী লীগ সরকার দেশকে ১৬ বছর দুর্নীতির জঞ্জাল করে ফেলছে। এক বা দুই বছরে এ জঞ্জার পরিষ্কার করা সম্ভব না।

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১২টার সময় চকরিয়া গ্রামার স্কুলের পাঠাগার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের মধ্যে দিয়ে আওয়ামী সরকারকে পতন করে দেশকে দ্বিতীয়বার স্বাধীন করেছে। আওয়ামী সরকারকে পতন করতে গিয়ে হাজার হাজার ছাত্র-জনতার রক্ত ঝরতে হয়েছে।তাদের রক্তের বিনিময়ে এ দেশ স্বেরাচার মুক্ত হয়েছে। তাই অন্তর্বর্তীকালীন সরকার "শহীদদের রক্ত ব্যথা যেতে দিতে দিবে না"।

তিনি বক্তব্যের শেষে "রোকসানা পাঠাগার "নামে চকরিয়া গ্রামার স্কুলের পাঠাগার উদ্বোধন করে।

চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপতিত্বে পাঠাগার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আ. আউয়াল হাওলাদার, উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদ,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম, চকরিয়া সহকারী কমিশনার ভূমি ফরহাদ হোছাইনসহ সরকারি কর্মকর্তাগন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এর আগে ধর্ম উপদেষ্টা ড.আ ফ ম খালিদ হোসেন জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে নিহত আহসান হাবীবের কবর জিয়ারত করেন এবং তার পরিবারের সাথে স্বাক্ষাত করে। এছাড়া নিহত পরিবারকে দুই লক্ষ টাকার চেক হস্তান্তর করে।

এছাড়া তিনি চকরিয়া আবাসিক মহিলা কলেজ পরিদর্শন করেন। কলেজের অবকাঠামো উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আরও পড়ুন:

পলাতক পুলিশ সদস্যরা ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

বৈষম্যহীন সমাজ-রাষ্ট্র প্রতিষ্ঠার লড়াই শুধু অন্তর্বর্তীকালীন সরকারের নয়: রিজওয়ানা হাসান 

নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল