কৃষককে পিটিয়ে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ

Posted on October 19, 2024

আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রামে ইসরাফিল (২৫) নামে এক কৃষককে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে।

শুক্রবার রাতে মুছা নামে এক ব্যক্তি ইসরাফিলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়ার পর গ্রামের একটি জামগাছে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। এতে পরিবারের সন্দেহ তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নিহত ইসরাফিল বাঘাডাঙ্গা গ্রামের আমিন উদ্দীনের ছেলে। শনিবার বিকালে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। স্থানীয় ইউপি

মেম্বার ওবাইদুর রহমান জানান, শুক্রবার রাত ১১টার দিকে ইসরাফিলের ফুপাতো ভাই মুছা ডেকে নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। শনিবার সকালে গ্রামের একটি মাঠে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। লাশের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে।

নিহতের প্রতিবেশি দাউদ হোসেন জানান, রাস্তা নিয়ে তার ফুপাতো ভাইদের সঙ্গে দ্বন্দ ছিল। এ কারণে এই হত্যাকন্ড ঘটতে পারে।

নিহতের স্ত্রী চম্পা খাতুন জানান, মুছার স্ত্রী তাদের যাতায়াতের রাস্তায় প্রতিদিন গোবর ফেলে পথ বন্ধ করে দিত। এর প্রতিবাদ করায় তার স্বামীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। এই হত্যার ঘটনার সঙ্গে আব্দুল হামিদ, মুছা, কামাল ও আল আমিন জড়িত বলেও চম্পা খাতুন অভিযোগ করেন।

বিষয়টি নিয়ে মহেশপুর থানার ওসি জহিরুল ইসলাম জানান, নিহত ইসরাফিলের শরীরে আঘাতের সাধারণ চিহ্ন পাওয়া গেছে। তাকে হত্যা করা হতে পারে এমন প্রশ্ন ওঠায় মৃত্যুর সঠিক কারণ নির্নয়ে লাশ ময়না তদন্ত করতে ঝিনাইদহে পাঠানো হয়েছে। তিনি বলেন, এখনো পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থানায় দেওয়া হয়নি।