তারেক রহমানের নির্দেশে শেরপুরে এক হাজার বন্যার্ত পরিবার পেল খাদ্যসামগ্রী

Posted on October 19, 2024

মোঃ শরিফ উদ্দিন, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী, শ্রীবরদী, নালিতাবাড়ী, নকলা ও সদর উপজেলায় গত ৩ অক্টোবর দিবাগত রাতের ভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এতে তীব্র খাবারের সংকট, রাস্তাঘাটের বেহাল দশা ও বাড়িঘরের ভাঙ্গচুর দেখা দেয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ জেলায় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ হযরত আলী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। তারি ধারাবাহিকতায় শনিবার (১৯ অক্টোবর) দিনব্যাপী ঝিনাইগাতি উপজেলার সদর ইউনিয়নের পাইকুড়া, কোনাগাঁও, কাংশার মুক্তিরবাজার, পানবর, নলকুড়ার কুশাইকুড়া এলাকা পরিদর্শন করেন তিনি।

এ সময় বন্যা দুর্গত ১ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, হলুদ-মরিচের গুঁড়ো, লবণ, মোম, দিয়াশলাই, ওরস্যালাইন ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় পণ্য। এছাড়া ১ হাজার মানুষের মাঝে নগদ এক লাখ টাকা বিতরণ করেন তিনি।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক মো. শাহজাহান আকন্দ, যুগ্ন আহ্বায়ক মো. আব্দুল মান্নান, উপজেলা যুবদলের আহ্বায়ক মো. মাসুম বিল্ল্যাহসহ ইউনিয়ন বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যার্তদের মাঝে আমার ব্যক্তিগত পক্ষ থেকে যতটুকু পারছি পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। ভবিষ্যতে প্রাকৃতিক সব দুর্যোগে আমরা সবসময় সাধারণ মানুষের পাশে ছিলাম, আছি এবং থাকবো।