শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত: শ্রম সচিব

Posted on October 19, 2024

নিজস্ব প্রতিবেদক: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেছেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত। ওয়ালটনের মাধ্যমে বিপুল পরিমাণ মানুষের কর্মসংস্থান হচ্ছে। তারা দেশে দক্ষ জনশক্তি তৈরি করছে। বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে ওয়ালটন গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ফ্রিজ, এসি, টিভিসহ যেসব ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য আমদানিতে বিপুল বৈদেশিক মুদ্রা ব্যয় হতো, সেসব পণ্য ওয়ালটন বাংলাদেশে উৎপাদন করছে। এর মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণ বৈদেশিক মুদ্রার সাশ্রয় হচ্ছে। তাছাড়া বর্তমানে বিশ্বের ৪টি মহাদেশের ৪৪টি দেশে ওয়ালটন পণ্য রপ্তানি হচ্ছে। এরফলে আমাদের বৈদেশিক মুদ্রার যোগান বাড়ছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মাল্টিপ্লান সেন্টারের ইসিএস কম্পিউটার সিটিতে আয়োজিত ওয়ালটন কম্পিউটার বিভাগীয় আইটি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শ্রম ও কর্মসংস্থান সচিব এ. এইচ. এম. সফিকুজ্জামান।
ই-বর্জ্য সম্পর্কে ক্রেতাদের মাঝে সচেতনতা সৃষ্টি এবং দেশে তৈরি প্রযুক্তিপণ্য ব্যবহারে মানুষকে উদ্বুদ্ধ করতে এই আইটি মেলার আয়োজন করেছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সেন্টারের ইসিএস কম্পিউটার সিটিতে এই আইটি মেলা চলবে ১৮ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত। পর্যায়ক্রমে দেশের ৮টি বিভাগীয় শহরেও ওয়ালটন কম্পিউটারের আইটি মেলা অনুষ্ঠিত হবে।

আইটি মেলায় এক্সচেঞ্জ অফারে পুরাতন ও অচল পণ্যের বদলে ওয়ালটনের নতুন আইটি পণ্যে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড় এবং অনলাইনের ই-প্লাজার ‘এক্সক্লুসিভ অফার’ এ ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের পাশাপাশি ওয়ালটন কম্পিউটারের বিভিন্ন পণ্য ক্রয়ে বিশেষ উপহারের সুবিধা উপভোগ করতে পারছেন ক্রেতারা।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী, ইসিএস কম্পিউটার সিটির মেম্বার সেক্রেটারি নজরুল ইসলাম হাজারী এবং কো-কনভেনর ওহিদুল ইসলাম দীপু।

প্রধান অতিথির বক্তব্যে ওয়ালটনের কম্পিউটার এক্সচেঞ্জ অফারের প্রশংসা করে শ্রম সচিব বলেন, এই উদ্যেগের ফলে একদিকে যেমন ই-বর্জ্য ব্যবস্থাপনা হচ্ছে, তেমনি ক্রেতারা তাদের পুরাতন বা নষ্ট পণ্যের মাধ্যমে ওয়ালটনের নতুন পণ্য ক্রয়ে বিশেষ ডিসকাউন্ট পাচ্ছেন। ফলে পরিবেশের সুরক্ষার পাশাপাশি ক্রেতারাও লাভবান হচ্ছেন। তিনি সবাইকে দেশীয় প্রতিষ্ঠানের তৈরি পণ্য ব্যবহারের আহ্বান জানান। শ্রম সচিব বলেন, এরফলে আমাদের আমদানি-নির্ভরতা কমবে, দেশীয় শিল্পায়ন ও কর্মসংস্থান বাড়বে। ফলে দেশের সামগ্রিক অর্থনীতি সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী জানান বর্তমানে চলছে ‘কম্পিউটার এক্সচেঞ্জ অফার সিজন-৪’। এই সিজনে ক্রেতারা যেকোনো ব্র্যান্ডের সচল বা অচল ল্যাপটপ, ডেক্সটপ, অল-ইন-ওয়ান পিসি, মনিটর, প্রিন্টার, ট্যাব, স্পিকার, সিসিটিভি পণ্য বদলে সর্বোচ্চ ২০ শতাংশ ছাড়ে ওয়ালটন ব্র্যান্ডের সমজাতীয় নতুন পণ্য কিনতে পারছেন। ৬ মাসের কিস্তি বা ইএমআইতে পণ্য ক্রয়ের ক্ষেত্রেও রয়েছে এই ডিসকাউন্ট সুবিধা। এছাড়াও, অনলাইন সেলস প্ল্যাটফর্ম ই-প্লাজা থেকেও ‘এক্সক্লুসিভ অফার’ এ আইটি পণ্য সামগ্রী ক্রয়ে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পাচ্ছেন ক্রেতারা। পাশাপাশি বিভিন্ন আইটি পণ্যের সঙ্গে রয়েছে ফ্রি পণ্য। ক্রেতারা বিভাগীয় আইটি মেলায় সবগুলো সুবিধা উপভোগ করতে পারবেন।