লাভেলো আইসক্রিমের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

Posted on October 19, 2024

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুসাঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২৪ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরে ইপিএস হয়েছিল ১ টাকা ২৪ পয়সা।

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছিল ১২ টাকা ৯৪ পয়সা। কর পরবর্তি মুনাফা বেড়েছে ১৬% আগের বছরের তুলনায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ৩০ ডিসেম্বর, ২০২৪ সকাল ১১.৩০ মিনিটে হাইব্রিড প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ নভেম্বর, ২০২৪।

২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া লাভেলো আইসক্রিম পিএলসির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৮৫ কোটি টাকা। রিজার্ভে রয়েছে ২৮ কোটি ৬৪ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ৫০ লাখ। এর মধ্যে ৪১.১২ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে।