হালুয়াঘাটে চোরাই পথে আসা ২১৫ বস্তা ভারতীয় জিরা উদ্ধার

Posted on October 16, 2024

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের হালুয়াঘাট পৌর এলাকা থেকে চোরাই পথে আসা ২১৫ বস্তা ভারতীয় জিরা উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩ থেকে ৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত ৯টার দিকে হালুয়াঘাট পৌরশহরের ৪ নম্বর ওয়ার্ডের আকনপাড়া এলাকায় আব্দুল কাদির নামে এক ব্যক্তির বাড়ি থেকে জিরা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি র‍্যাব।

র‍্যাব ও মামলা সূত্রে জানা গেছে, শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে ভারতীয় জিরা বাংলাদেশে নিয়ে এসে বিক্রির উদ্দেশ্যে মজুত করে রাখেন ব্যবসায়ীরা এ তথ্য জানতে পারে র‍্যাব। পরে রাত ৯টার দিকে পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডের আকনপাড়া এলাকায় কাদিরের বাসায় র‍্যাব-১৪ এর নেতৃত্বে টাস্কফোর্স অভিযান চালায়। এ সময় বাসায় মজুত করে রাখা ২১৫ বস্তা প্রায় ৬ হাজার ৩৮৫ কেজি ভারতীয় জিরা জব্দ করে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অসাধু ব্যবসায়ীরা পালিয়ে যায়। কেউ বৈধ কাগজ দেখাতে না পারায় এবং স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-১৪ এর সার্জেন্ট আবুল কাশেম বাদী হয়ে ওয়াদুদ মাস্টার, সিরাজুল, জাহাঙ্গীর ও মোহাম্মদ আলীসহ ৩-৪ জন সহ অজ্ঞাতনামা আসামি করে হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেন।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, এ ঘটনায় মামলা হয়েছে এবং আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।