টেস্ট সিরিজ খেলতে ঢাকায় দক্ষিণ আফ্রিকা দল

Posted on October 16, 2024

স্পোর্টস ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮টা ৪০ মিনিটের ফ্লাইটে পৌঁছায় প্রোটিয়ারা। দীর্ঘ ভ্রমণক্লান্তির কারণে আজ কোনো অনুশীলন নেই সফরকারীদের। আজ বিশ্রামেই কাটবে সফরকারী দলের। বৃহস্পতিবার থেকে শুরু হবে মাঠের অনুশীলন।

আগামী ২১ অক্টোবর থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

তবে পেসার আক্রমণও ভালো দক্ষিণ আফ্রিকার। পেসারদের মধ্যে রয়েছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ড্যান প্যাটারসন ও উইয়ান মুল্ডার। এদিকে দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে অভিষেক হতে পারে ম্যাথু ব্রিটজের। ৮ টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার এবারই প্রথম প্রোটিয়ার টেস্ট দলে ডাক পেয়েছেন।

এদিকে এই সিরিজ দিয়েই বাংলাদেশে শুরু হবে নতুন কোচ ফিল সিমন্স অধ্যায়। মঙ্গলবার (১৫ অক্টোবর) কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছিল বিসিবি। একইসঙ্গে চূড়ান্ত হয় ফিল সিমন্সের নিয়োগ। বাংলাদেশের জন্য তাই এই সিরিজে থাকবে বিশেষ নজর। সেইসঙ্গে মিরপুরে প্রথম টেস্টে নিজের বিদায়ী টেস্ট খেলতে নামবেন সাকিব আল হাসান।

সাউথ আফ্রিকার টেস্ট স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক, দ্বিতীয় টেস্ট), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটজকি, ডেওয়াল্ড ব্রেভিস, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক, প্রথম টেস্ট), ভিয়ান মুল্ডার, সেনুরান মুতুসামি, ডেন প্যাটারসন, ডেন পিট, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনা।

আরও পড়ুন:

অবশেষে বরখাস্ত হলেন হাথুরুসিংহে

টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স

বিপিএলের ড্রাফটের আগে দল পেলেন যে ক্রিকেটাররা