ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫

Posted on October 15, 2024

নিজস্ব প্রতিবেদক : ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন যাত্রী।মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কোতোয়ালি থানার মল্লিকপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা থেকে ঝিনাইদহগামী ‘ঝিনাইদহ পরিবহন’ ও ঝিনাইদহ থেকে ঢাকাগামী ‘গ্রিন এক্সপ্রেস’ নামে দুটি বাসের মধ্যে মুখোমুখি এ সংঘর্ষ হয়।হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস যৌথভাবে উদ্ধারকাজ পরিচালনা করছে।

জানা গেছে, আহতদের মধ্যে অন্তত ১৫ জনকে ফরিদপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে। তবে, তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর করিমপুর হাইওয়ে থানা (মাদারীপুর রিজিওন) অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী।

ওসি মো. সালাউদ্দিন বলেন, ঢাকার আব্দুল্লাপুর থেকে ঝিনাইদহগামী গ্রিন এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী একটি বাসের সঙ্গে বিপরীত দিকে সাতক্ষীরার শ্যামনগর থেকে ছেড়ে আসা খাগড়াছড়ি পরিবহণ নামে অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পাঁচজনের প্রাণহানি ঘটে।

তিনি আরো জানান, দুর্ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষণিক হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনাস্থলে হাইওয়ের রেকারের সাহায্যে দুর্ঘটনাকবলীত বাস সরিয়ে নিহতদের বাস থেকে বের করা হয়। এতে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে সহায়তা করেন। প্রাথমিকভাবে আহত ও নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। দুর্ঘটনাকবলিত বাস দুটি উদ্ধার করে করিমপুর হাইওয়ে থানায় এনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক আছে। এ ঘটনায় মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর ও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।