টানা ৪ দিন ছুটি শেষে খুলছে বেনাপোল স্থল বন্দর

Posted on October 14, 2024

মনির হোসেন, বেনাপোল প্রতিনিধি: টানা ৪ দিন ছুটি শেষে আজ সোমবার (১৪ অক্টোবর) খুলেছে বেনাপোল স্থল বন্দর। এর আগে দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। দুর্গাপূজার ছুটি একদিন বাড়ানো এবং সঙ্গে দুদিন সাপ্তাহিক ছুটি থাকার কারণে টানা ৪ দিনের এই ছুটির সুযোগ তৈরি হয়।

অন্যান্য বছর শুধু বিজয়া দশমীর দিন সরকারি ছুটি থাকলেও এবার নির্বাহী আদেশে সপ্তমীর দিন অর্থাৎ গত বৃহস্পতিবারও সরকারি ছুটি ঘোষণা করে অন্তর্বর্তী সরকার। এতে শুক্র ও শনিবারসহ মোট চার দিনের ছুটি ভোগ করলেন চাকরিজীবীরা।

বেনাপোল বন্দরের উপ পরিচালক (ট্রাফিক) রাশেদুল সজিব নাজির বলেন, সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে দু‘দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি চালু। ওপারের কাস্টমস কর্তৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্টরা আমাদের জানিয়ে দিয়েছেন। আমদানি-রপ্তানি স্বাভাবিক বন্দরে লোড-আনলোড ও কাস্টমসে কাজ চলছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক (তদন্ত) ওমর ফারুক মজুমদার জানান, পুজার ছুটির কারনে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ ছিল। আজ সোমবার সকাল থেকে বন্দরের কাজকর্ম স্বাভাবিক চলছে। ভারতের সাথে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। ভারত থেকে আগত বা বাংলাদেশ থেকে ভারতগামী পাসপোর্টযাত্রীগন স্বাভাবিক নিয়মে যাতায়াত করতে পারছেন।

বেনাপোল কাস্টম হাউজে চেকপোস্ট কার্গো শাখার মোঃমাসুদুর রহমান (সুপার) তিনি জানান, দুর্গাপূজা উপলক্ষে গত বৃহস্পতিবার ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর ৪দিন ছুটি। বেনাপোল-পেট্রাপোল বন্দরে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। আজ সোমবার পুনরায় আমদানি রপ্তানি চালু।