বগুড়ায় প্রবাসীর স্বর্ণের আত্মসাৎকারী প্রতারক গ্রেপ্তার

Posted on October 14, 2024

বগুড়া প্রতিনিধি: প্রবাসীর স্বর্ণ আত্মসাৎকারী বগুড়ার সদরের রাকিবুল হাসান (২৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে প্রতারণা মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এর আগে গত রবিবার রাত ৯ টার দিকে শহরের সেউজগাড়ী সেন্ট্রাল হাইস্কুল এলাকায় ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তার প্রতারক জেলার সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া এলাকার শাহাদাৎ হোসেনের ছেলে রাকিবুল হাসান (২৫)।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ভাগ্যের চাকা ঘোরাতে সৌদিতে পাড়ি জমান জেলার গাবতলী উপজেলার সাঘাটিয়া দক্ষিণপাড়া এলাকার মৃত আব্দুল জলিল পাইকারের ছেলে নাহিদ হাসান (৩২)। আর সেখানে তার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে জেলার সদর উপজেলার পাঁচবাড়িয়া এলাকার শাহাদাৎ হোসেনের ছেলে রাকিবুল হাসানের সাথে। দীর্ঘদিন সম্পর্কের কারণে বিশ্বস্ত সঙ্গী প্রবাসী বন্ধু রাকিবুলের হাতে ১০০ গ্রাম স্বর্ণের বার এবং ১০৫ গ্রাম স্বর্ণের গহনা বাড়ি পৌঁছে দিতে তার কাছে দেয় নাহিদ হাসান। গত ৮ অক্টোবর রাকিবুল হাসান দেশে পৌঁছে বাড়ি ফেরার পর থেকেই স্বর্ণগুলো নাহিদ হাসানের পরিবারের কাছে বুঝিয়ে না দিয়ে তা আত্মসাৎ করার উদ্দেশ্য নিজ বাড়ি থেকে বউ সন্তান নিয়ে পালিয়ে থাকেন।

এঘটনায় ভুক্তভোগীর ছোট ভাই নিশাত বগুড়া সদর থানায় একটি অভিযোগ দায়ের করলে গত রবিবার রাত ৯ টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় শহরের সেউজগাড়ী সেন্ট্রাল স্কুল এলাকায় একটি ভাড়া বাসা হতে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছে থেকে স্বর্ণ বিক্রির এক লক্ষ টাকা এবং আনুমানিক ৩০ গ্রাম স্বর্ণের গহনা উদ্ধার করা হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম মঈন উদ্দীন বলেন, ‘গ্রেপ্তার রাকিবুল একজন প্রতারক। তাকে গ্রেপ্তার করার পর কিছু পরিমান স্বর্ণ এবং নগদ অর্থ উদ্ধার করা হয়েছে। এখনও বিপুল পরিমান স্বর্ণ উদ্ধার করা যায়নি। পুলিশ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় বাদীর করা প্রতারণা মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’