অজ্ঞাত স্থান থেকে দুই মাসেরও বেশি সময় পর গান গাইলেন মমতাজ

Posted on October 13, 2024

সাইফুল ইসলাম তানভীর: ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ মন্ত্রী ও সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। তাদের কেউ কেউ ইতিমেধ্যে দেশত্যাগ করেছেন বলেও গুঞ্জন ওঠেছে। আত্মগোপনে থাকা মন্ত্রী-এমপিদের অনেকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুঁজছেন তাদের।

আত্মগোপনে থাকা এমপিদের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। সরকার পতনের পর মানিকগঞ্জ-২ আসনের সাবেক এ সংসদ সদস্যের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তিনি ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েও স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন মমতাজ।

রবিবার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে ভক্তদের দেখা দিয়েছেন মমতাজ।

সামাজিক যোগাযোগ মাধ্যম নিজের ভেরিফায়েড ফেসবুকে আইডিতে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। এতে তাকে গান গাইতে দেখা গেছে। মমতাজ সাধারণ পোষাকে কোন প্রকার সাজুগুজু ছাড়া গাইলেন -‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি পরাণ বান্ধিবি কেমনে?’ গানটি পরিবেশন করেন। মমতাজের গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে ফেসবুকের কমেন্ট বক্সে নেটিজেনরা ঝাঁপিয়ে পড়েন।

মমতাজের এই গান প্রকাশের পর শুরু হয়েছে নানা প্রতিক্রিয়া। নেটিজেনরা নানা মন্তব্য করেছেন ওই ভিডিওর মন্তব্য বাক্সে। একজন লিখেছেন, আপা খুব মিস করছি আপনাকে, অনেক দিন পরে দেখলাম, যেখানে থাকেন ভালো থাকবেন সবসময়, দোয়া আশির্বাদ করি। 

আরেকজন লিখেছেন, চিন্তা করবেন না ব্যবস্থা একটা হবে কেমনে বাধা লাগে বানবে কোথায় অবস্থান করছেন ওটা বললে হবে। 

আরেকজন লিখেছেন, খুব ভালো লাগলো আপনাকে দেখে। চলুক এই অন্তরের সাধনা। অসংখ্য আগাছা জাতীয় কমেন্টের মাঝে, আমার এই কথা আপনার নজরে আসবে কি না জানি না। গানই আপনার শক্তি।

অনেকেই জানতে চাইছেন বিগত সরকারের সময় বিদ্যুৎ নিয়ে দেওয়া বক্তব্যের বিষয়েও। 

উল্লেখ্য, মমতাজ এর বিরুদ্ধে ইতিমধ্যে মানিকগঞ্জ ও সাভারের আশুলিয়ায় হত্যা ও ঢাকয় ভাঙচুরের অভিযোগ মামলা হয়েছে।