সাতক্ষীরা সীমান্তে অবৈধভাবে ভারত প্রবেশের সময় আটক ২

Posted on October 13, 2024

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কালিয়ানি ও তলুইগাছা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় দুই জনকে আটক করেছে বিজিবি সদস্যরা। 

শনিবার (১২ অক্টোবর) ৪ টার দিকে সদরের  তলুইগাছা সীমান্তের কেড়াগাছি  ও মধ্যরাতে কালিয়ানি এলাকা থেকে  তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- আশাশুনি উপজেলার তালবাড়িয়া গ্রামের বিজন মন্ডলের ছেলে অজয় মন্ডল (২৯) ও  সদরের ঝাউডাঙ্গা ইউনিয়নের গৌরবপুর গ্রামের সুরুজ আলীর স্ত্রী  বিলকিস আক্তার (৩৫)।

এ সময় আটককৃত বিলকিস আক্তারের কাছ থেকে একটি ভিসা বিহীন ভারতীয় পাসপোর্ট উদ্ধার করা হয় এবং অজয় মন্ডলের কাছ থেকে একটি মোবাইল ফোন পাওয়া যায়।

রোববার (১৩ অক্টোবর) সকালে বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক প্রেস   বিজ্ঞপ্তিতে সাংবাদিকদেরকে এসব তথ্য জানান।

বিজিবি জানায়, সদর উপজেলার তলুইগাছা ও কালিয়ানি সীমান্ত দিয়ে শনিবার বিকালে ও  মধ্যেরাতে অবৈধভাবে কয়েকজন ব্যক্তি দালালের মাধ্যমে ভারতে গমন করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সেখানে অবস্থান নেয়।

এ সময় কালিয়ানি সিমান্তের সীমানা পিলার থেকে প্রায় ১৫০ গজ দূরে  ও  তলুইগাছা সিমান্তের সিমানা পিলারের কাছাকাছি বাংলাদেশের অভ্যন্তর থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিসহ তাদের পাচারকারী চক্রের  সদস্যের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।