বগুড়ার ধুনটে ৮ রাউন্ড গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার

Posted on October 12, 2024

বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনটে পরিত্যক্ত অবস্থায় ৮ রাউন্ড তাজা গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার (১২ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ধুনট থানার অফিসার ইনচার্জ ওসি) সাইদুল আলম।

এর আগে শুক্রবার ১১ অক্টোবর বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার গোপালনগর ইউনিয়নের রান্ডিলা গ্রামের স্বর্ণকারপাড়া মোড়ের পশ্চিম পার্শ্বে জনৈক এক কৃষকের পটলের ক্ষেত থেকে এ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

ধুনট থানার এসআই হায়দার আলী বলেন, আমি সঙ্গীয় ফোর্স নিয়ে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ধুনট থানা এলাকায় কর্তব্যরত অবস্থায় বিকেল ৫ টার দিকে জানতে পারি উপজেলার রান্ডিলা টু নওদা ব্রক্ষ্মগাছা ইটপাড়া রাস্তার রান্ডিলা গ্রামস্থ স্বর্ণকারপাড়া মোড় নামক রাস্তার পশ্চিম পার্শ্বে জনৈক আকুমুদ্দিন স্বর্ণকার এর পটল ক্ষেতের আইলে পরিত্যক্ত অবস্থায় একটি কালো রংয়ের পিস্তল পড়ে আছে এবং বেশকিছু লোকজন পিস্তলটি দেখার জন্য জমায়েত হয়ে আছে। এমন খবর পেয়ে উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করে সাড়ে ৫ টার দিকে ঘটনাস্থল থেকে একটি কালো রংয়ের লোহার তৈরী বিদেশী ম্যাগাজিন যুক্ত পিস্তল ও ম্যাগাজিনের ভিতরে থাকা ৮ রাউন্ড তাজা গুলি উদ্ধার করি। যার ফায়ারিং পিন ও ট্রিগার সংযুক্ত, বাটসহ লম্বা প্রায় ১৮ সে.মি এবং একটি ম্যাগজিন যার দৈঘ্য প্রায় ১১ সে.মি।

ধুনট থানার অফিসার ইনচার্জ ওসি) সাইদুল আলম জানান, জব্দকৃত পিস্তল শুক্রবার ডাইরীভুক্ত (জিডি নং-৬৬৫) করে থানা মালখানায় বিধি মোতাবেক জমা রাখা হয়েছে।

তিনি বলেন, সাধারণ এসব বিদেশি পিস্তল সরকারি বাহিনীর সদস্যদের কাছে থাকে। ছাত্র আন্দোলনের সময় দেশের বিভিন্ন থানা বেশকিছু অস্ত্র লুট হয়েছে। ধারণা করা হচ্ছে উদ্ধারকৃত অস্ত্রটি কোন থানা থেকে লুট হয়েছিল। সম্প্রতি যৌথ বাহিনীর অভিযান পরিচালনা হচ্ছে ভেবে লুটকারীরা পিস্তলটি ফেলে রেখে গেছে।