’পুজার পর রাজনৈতিক নেতাদের যে মামলাগুলো হয়েছে তা গ্রেফতারের জন্য পদক্ষেপ নেয়া হব’

Posted on October 12, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: সারদীয় দুর্গা পুজা বিসর্জনের পর রাজনৈতিক নেতাদের যে মামলাগুলো হয়েছে তা গ্রেফতারের জন্য পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জের ডিআইজি রেজাউল হক (পিপিএম)।

শনিবার (১২ অক্টোবর) বেলা ১১টায় চুয়াডাঙ্গা পুজা মন্ডপ পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এই কথা বলেন।

ডিআইজি রেজাউল হক বলেন, আগামীকাল দুর্গাপূজার বিসর্জন। খুলনা বিভাগের কোন জেলায় অপ্রীতিকর ঘটনা ঘটেনি মন্দিরে। প্রত্যেকটা মন্দিরে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর তৎপর আছে। প্রত্যেকটা মন্দিরে কঠোর নজরদারিতে রেখেছে পুলিশ সদস্যরা।

তিনি আরো বলেন, সম্প্রীতি বজায় রাখার দেশ বাংলাদেশ। তাই বির্সজনের দিন অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের সব প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। বিসর্জন হয়ে যাওয়ার পর অপরাধ দমন করতে পুলিশ জোরদার ভাবে কাজ করবে। আর যেগুলো মামলা রাজনৈতিক দলের নেতাদের নামে হয়েছে। ওই সকল নেতাকর্মীদের মামলা চুয়াডাঙ্গা জেলা সুপার ও পুলিশ অফিসারদের সাথে আলোচনা করে সঠিক তদন্তের মাধ্যমে সকল অপরাধীকে গ্রেফতারের আওতায় নিয়ে আসা হবে। পুলিশের প্রতি আস্থা রাখেন বির্সজনের পর মামলা জরিত অপরাধের আসামীগুলো আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ কাজ করবে।

এর আগে চুয়াডাঙ্গা শহরের বড়বাজার দুর্গা মন্দিরে পরিদর্শনের পর চুয়াডাঙ্গা জেলা পুজা উদযাপন পরিষদের কমিটির সাথে মতবিনিময় সভা করেন।

সভায় উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের অতিরিক্ত ডিআইজি (অপারেশন) হাসানুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার খন্দকার গোলাম মওলা (বিপিএম সেবা) অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুর ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান শরিফ, চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির অ্যাড. রুহুল আমিন, চুয়াডাঙ্গা জেলা পুজা উদযাপন পরিষদের কমিটির সদস্য ও সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।