সিংগাইরে ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

Posted on October 11, 2024

নিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: জাকির হোসেনকে (২৬) আটক করেছে থানা পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে তাকে ধল্লা পুলিশ ক্যাম্প পোড়ানো ও ভাংচুর মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো: মুত্তালিব নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত জাকির হোসেন উপজেলার ধল্লা ইউনিয়নের বাস্তা উলামাবাদ গ্রামের মো: সিরাজুল ইসলাম ফিরোজের ছেলে।

জাকির হোসেনের বাবা সিরাজুল ইসলাম বলেন, গত বুধবার দিবাগত গভীর রাতে তার বাড়িতে বড় ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম আশরাফকে গ্রেপ্তার করতে অভিযান চালায় পুলিশ। এ সময় তাকে না পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমার অন্য দুই ছেলেকে গ্রেপ্তার করতে ঘরে তল্লাশী চালিয়ে তাদের ধরতে ব্যর্থ হন। পরের দিন ছোট ছেলে জাকির বাড়ির অদূরে ধল্লা বাজার রোডে তার ব্যবসা- প্রতিষ্ঠান সাবিকুন্নাহার গ্রোসারি স্টোরে মুদি মাল বিক্রি করতে ছিল। দুপুরের দিকে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। তিনি আরো বলেন, জাকির হোসেনসহ তার পরিবারের কেউ পুলিশ ক্যাম্প হামলা ও লুটপাটের সাথে জড়িত না। সেই সাথে মামলারটি সঠিক তদন্তের দাবিও জানান গ্রেপ্তারকৃতের বাবা।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর বিকেলে একদল দুষ্কৃতিকারী পুলিশ ক্যাম্পে হামলাসহ লুটপাট চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি সাধিত হয়। এতে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এ মামলায় সায়েস্তা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুসলেম উদ্দিন চৌকদার ও ধল্লা গ্রামের রমজান খানকে গ্রেপ্তার করেন থানা পুলিশ। বয়স বিবেচনায় অসুস্থতার কারণে মুসলিম উদ্দিন চৌকদার জামিন পেলেও রমজান খান এ রিপোর্ট লেখা পর্যন্ত হাজত বাস করছেন।