ক্লাউড কম্পিউটিং বিষয়ে আইডিইবির কর্মশালা অনুষ্ঠিত

Posted on October 10, 2023

নিজস্ব প্রতিবেদক : স্মার্ট বাংলাদেশের উপযোগী মানবসম্পদ তৈরি ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে আইডিইবি শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ব্যবস্থাপনায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের যৌথ উদ্যোগে ইনস্টিটিউটের ছাত্রছাত্রী ও গ্র্যাজুয়েটদের ক্লাউড কম্পিউটিং বিষয়ে রবিবার (৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর আইডিইবি সেমিনার হলে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিন বলেন, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে । দক্ষ জনবল বা স্মার্ট সিটিজেন গড়তে আইডিইবি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।আইডিইবির সভাপতি একেএমএ হামিদের

সভাপতিত্বে উক্ত অনুষ্ঠেনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মহসীন , বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খান, অ্যামাজান ওয়েব সার্ভিসেসের স্টার্টআপ সলিউশনস আর্কিটেকচার মো: মাহদীউজ্জামান।

আইডিইবি ও অ্যামাজান ওয়েব সার্ভিসেসের যৌথ কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত প্রতিবেদন উপস্থাপন করেন আইডিইবি শিক্ষা ও প্রশিক্ষণ ইনষ্টিটিউটের চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আব্দুল আজিজ। স্বাগত বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক মো: শামসুর রহমান।

https://youtu.be/HuAf8CpMb1I