এনসিসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবু মহসীন আর নেই

Posted on October 8, 2024

কর্পোরেট ডেস্ক : এনসিসি ব্যাংক পিএলসি. এর সম্মানিত সাবেক পরিচালক ও চেয়ারম্যান এবং দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও সমাজ সেবক এস. এম. আবু মহসীন সোমবার (৭ অক্টোবর) বিকাল ৩টায় সময় হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের অ্যাপোলো ইমপেরিয়াল হসপিটালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও ৪ সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার (৮ অক্টোবর) যোহরের নামাযের পর চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ জামে মসজিদে তাঁর প্রথম নামাযের জানাযা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বোয়ালখালী উপজেলার কধুরখীল গ্রামে এশার নামাযের পর দ্বিতীয় নামাযে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এস. এম. আবু মহসীন চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৫২ সালে জন্ম গ্রহণ করেন। মহসীন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিঃ এর উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়াম্যান এবং সেন্ট্রাল হসপিটাল লিঃ এর পরিচালক ছিলেন। তিনি এ্যালায়েন্স ডিপ সী ফিসিং লিঃ, জে এম শিপিং লাইন্স, ফুড এন্ড একোমোডেশন কোং লিঃ এর চেয়ারম্যান এবং ব্রাদার্স অক্সিজেন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তিনি বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্পগ্রুপ মোজাহের ঔষধালয় এর প্রতিষ্ঠাতা মরহুম এস, এম, মোজাহেরুল হক এর পুত্র এবং মোজাহের গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ লিঃ এর পরিচালক। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথেও ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।