৫ কোম্পানির পর্ষদ সভা আজ

Posted on October 8, 2024

নিজস্ব প্রতিবেদক : আজ (৮ অক্টোবর) মঙ্গলবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। কোম্পানি চারটি হচ্ছে-বঙ্গজ লিমিটেড, তাল্লু স্পিনিং লিমিটেড, মিথুন নিটিং, এপেক্স ট্যানারি ও আল-মদিনা ফার্মাসিউটিক্যালস। স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্তি বিধিমালার শর্ত অনুসারে কোম্পানি চারটি এই পর্ষদ সভার সূচি প্রকাশ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ৫টি কোম্পানির পর্ষদ সভাতেই গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ ওই প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিগুলো তা প্রকাশ করবে। এসব সভা থেকে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

আলোচিত কোম্পানিগুলোর মধ্যে বঙ্গজ লিমিটেড গত বছর ৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ওই বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছিল ২৯ পয়সা।

মিথুন নিটিং গত বছর কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। বিএসইসি কোম্পানিটির বিষয়ে তদন্ত করছে, ওই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোম্পানির পক্ষে শেয়ার প্রতি আয় প্রকাশ করা সম্ভব নয় বলে জানিয়েছিল কোম্পানিটি।

তাল্লু স্পিনিং গত বছর শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ৯০ পয়সা লোকসান হয়েছিল।

এপেক্স ট্যানারি লিমিটেড গত বছর ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ডিএসইর এসএমই প্ল্যাটফরমে তালিকাভুক্ত আল-মদিনা ফার্মাসিউটিক্যালস গতবছর ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সে বছর কোম্পানিটির ইপিএস হয়েছিল ১ টাকা ২৩ পয়সা।