চুয়াডাঙ্গায় এক প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

Posted on October 6, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার মেসার্স উত্তরা ট্রেডার্সকে এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভেজাল পণ্য বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানের ম্যানেজারকে জরিমানা করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

রবিবার (৫ অক্টোবর) বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সজল আহাম্মেদ জানান, রবিবার আলমডাঙ্গা উপজেলার আনন্দধাম সড়ক এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অভিযানে আড়ত, সার ডিলার, চাউল, ভুষি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় মেসার্স উত্তরা ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে তদারকিতে বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। গ্যাসের মুল্যতালিকা প্রদর্শন না করা ও দাম বেশি নেয়া, বিভিন্ন কোম্পানির গোখাদ্য ভূষি প্যাকেট খুলে ভেজাল করে ও মেয়দোত্তীর্ণ ড্যামেজ ভুষি রোদে শুকিয়ে পুনরায় প্যাকেট করে বিক্রি করা, মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রি করাসহ নানা অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার শ্রী সুশীল কুমার বিশ্বাসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪০ ও ৪৫ ধারায় এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাদের পুনরায় এগুলো না করার বিষয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

পরবর্তীতে সবজি বাজার, মুদি দোকান, আলু পেয়াজের আড়তসহ আরও কিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন আলমডাঙ্গা পৌর স্যানিটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।