দুর্গাপূজা উদযাপনে সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি: শামীম

Posted on October 6, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: শঙ্কামুক্ত ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনে সনাতনী ধর্মাবলম্বীদের বিএনপি সর্বোচ্চ সহযোগিতা করবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শারদীয় দুর্গাপূজার বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মাহবুবের রহমান শামীম।

শনিবার (৫ অক্টোবর) বিকাল ৫ টার সময় কক্সবাজার সদরে জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রীস্টান সকলের দেশ। বিএনপি কোনোদিন ধর্মের ভিত্তিতে বা বিভাজনের রাজনীতি করে না। বিএনপি সকল ধর্মের, সকল জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে। বিএনপি সকল ধর্মের মানুষের নিরাপত্তা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সারাদেশে সকল সনাতনীদের পাশে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। দেশনায়ক তারেক রহমান দেশের মানুষের কথা চিন্তা করেন। সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিতে কাজ করছেন। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আওয়ামী লীগ নানা ষড়যন্ত্রের ছক কষছে। তারা দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চালিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালাচ্ছে। যা দেশের মানুষ কোনোভাবে মেনে নিবে না। আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সনাতনী ভাইবোনদের সাথে থেকে দুর্গাপূজাকে আরও বেশি প্রাণবন্ত করবে। তাই সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল বলেন, সংখ্যালঘু বা সংখাগুরু তত্বে বিএনপি বিশ্বাস করে না। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে বাংলাদেশি জাতীয়তাবাদ প্রবর্তন করেছেন সেখানে সবাই বাংলাদেশি হিসেবে পরিচিত। তাই সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করার জন্য বিএনপি সব সময় বদ্ধপরিকর। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা মণ্ডপভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে। পূজামণ্ডপ, উপজেলা, জেলা পূজা উদযাপন পরিষদের সঙ্গে সমন্বয় করে বিএনপি দিনরাত পাহারা দিবে। কোনো অপশক্তিকে সুযোগ দেওয়া হবে না। তাদের কঠোরভাবে দমন করে একটি সুন্দর ও অসাম্প্রদায়িক দেশ গঠন করার জন্য সকলে কাজ করবো।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যথাক্রমে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব শাহাজাহান চৌধুরী,কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না,কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী বেন্টু দাশ ও কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান প্রমুখ।

উক্ত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী উদয় পাল মিটু ও সঞ্চালনা করে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক (সমন্বয় কমিটি) শ্রী দোলন ধর।