চুয়াডাঙ্গায় বাইক চালকদের মাঝে হেলমেট বিতরণ

Posted on October 5, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় সড়কে চলাচল নিরাপদ করতে বাইক চালকদের মাঝে হেলমেট বিতরণ করা হয়েছে। নিরাপদ সড়ক চাই- নিসচা’র আয়োজনে শনিবার সকালে শহরের শহীদ হাসান চত্বরে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় বাইক চালক ও আরোহীদের হেলমেট ব্যবহারের গুরুত্ব বিষয়ে সচেতন করা হয়।

হেলমেট বিতরণকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা নিসচা’র সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর, সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক জামান আখতার ও শামীম আহমেদ বিপ্লব, সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন, প্রচার সম্পাদক শেখ লিটন প্রমুখ।

নিসচা’র সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, দুর্ঘটনায় ৮০ শতাংশ হেলমেটবিহীন চালকই শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হন। সেই সাথে আরোহী হতাহতেও ঘটনায় ঘটে। এজন্য বাইকে আরোহণকারী চালক ও যাত্রী উভয়কেই হেলমেট পরিধানের বিষয়ে উদ্বুদ্ধ করা হচ্ছে। একই সাথে অপ্রাপ্ত বয়সের চালকদের হাতে বাইক না দেয়া এবং বাইকের জন্য গুরুত্বপূর্ণ লুকিং গ্লাসবিহীন মোটরসাইকেল না চালানোর জন্য সচেতন করা হয়।

নিসচা’র সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর বলেন, আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসকে সামনে রেখে চুয়াডাঙ্গা নিসচা মাসব্যাপি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। ইতিমধ্যে লিফলেট জেলা শহরে বিতরণ, ভারী যানবাহনের চালকদের মাঝে বিনামূল্যে মোবাইল স্ট্যান্ড বিতরণ, বাইক চালকদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণসহ নানা কর্মসূচি পালন করা হচ্ছে।