ময়মনসিংহে ট্রেনে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৪

Posted on September 30, 2024

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহ থেকে নেত্রকোনার জারিয়াগামী জারিয়া লোকাল ট্রেনে ডাকাতির ঘটনায় ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় লুণ্ঠিত মুঠোফোন ও ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টম্বর) দুপুরে ময়মনসিংহ রেলওয়ে থানায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান রেলওয়ে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন।

এঘটনায় গ্রেপ্তারকৃতরা হলো- ময়মনসিংহ নগরীর বলাশপুর আবাসন এলাকার কোরবান আলীর ছেলে রাশেদ (২২), ভাটিকাশর বড়বাড়ী আবুল কাশেমের ছেলে আকাশ মিয়া (২৫), চরকালীবাড়ি রবি’র ছেলে মো. ইমন (২২) ও বাবুল মিয়ার ছেলে মো: হৃদয় (২০)।

ওই সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার রাতে রেলওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে থানা পুলিশ ও রেলওয়ে গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকা থেকে চার তরুণকে গ্রেফতার করা হয়।

এরপর চার তরুণকে নিয়ে জেলার বিভিন্ন এলাকায় রাতভর অভিযান চালিযে লুণ্ঠিত ও বিক্রয় করা তিনটি মুঠোফোন ভিন্ন ভিন্ন ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পুলিশকে জানায়, গত ১৮ সেপ্টেম্বর ভোরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের ৮ নম্বর প্ল্যাটফর্ম থেকে জারিয়া ট্রেনটি ছাড়ার সময় ট্রেনটিতে উঠেন তারা। কাপড় দিয়ে মুড়িয়ে দেশীয় অস্ত্র গুলো নিজেদের সঙ্গে রাখে। ট্রেনটি ছেড়ে গেলে পাঁচ মিনিটের মধ্যেই নিজেদের কাছে থাকা অস্ত্র নিয়ে পুরো বগির যাত্রীদের জিম্মি করে। মুঠোফোন ও অন্যান্য মালামাল নিয়ে চলন্ত ট্রেন থেকে নেমে পড়ে।

এ সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার পিযুষ কান্তি দাস, ময়মনসিংহ রেলওয়ে থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১ ও ১৮ সেপ্টেম্বর নগরীর কেওয়াটখালী এলাকায় ডাকাতের কবলে পড়ে ট্রেনটি। ডাকাত দলের সদস্যরা ট্রেনে উঠে মুখে কাপড় বেঁধে দেশীয় অস্ত্র দেখিয়ে যাত্রীদের কাছ থেকে মুঠোফোন, টাকা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজন যাত্রী আহতও হয়েছেন।