সমস্ত প্রশাসনকে ধ্বংস করে দিয়েছে শেখ হাসিনা: মির্জা ফখরুল

Posted on September 28, 2024

গাজীপুর প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজে (শেখ হাসিনা) ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের সমস্ত প্রশাসনকে ধ্বংস করে দিয়েছে। পুলিশ দিয়ে অকথ্য অত্যাচার করে বাংলাদেশের মানুষকে ভীতির রাজত্বে নিয়ে গেছে। তাই সে যখন ছাত্র জনতার আন্দোলনের মধ্য দিয়ে পালিয়ে গেছে এদেশের মানুষ হাফ ছেড়ে বাঁচছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) গাজীপুরের কোনাবাড়িতে গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুষ্কৃতিকারীদের প্রতিরোধ, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা এবং কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের দাবিতে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দল আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা পালিয়ে গেলেও তার প্রেতাত্মা ও ভুত রয়ে গেছে। যারা লুটপাট ও দুর্নীতির রাজত্ব ফিরে পাওয়ার আশায় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তিনি ভারতের প্রতি দাবি জানিয়ে বলেন, আপনারা একজন গণহত্যাকারীকে আশ্রয় দেবেন না। সেইসাথে শেখ হাসিনাকে বিচারের আওতায় আনতে তাকে দেশে ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকারের প্রতি দাবি জানান মির্জা ফখরুল।

মানুষ ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে চায় এজন্য দ্রুত সংস্কার সম্পন্ন করে অন্তর্বর্তী সরকারের প্রতি নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান তিনি।

শিল্প কারখানায় যাতে কোনো প্রকার অসন্তোষ তৈরি না হয় সেজন্য বিএনপি নেতাকর্মীদের পাহারা দেয়ার পাশাপাশি‌ সরকার মালিক শ্রমিকদের সাথে বসে সংকট নিরসনের দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ডিগ্রি কলেজ মাঠে বাংলাদেশ শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে আয়োজিত সমাবেশ সঞ্চালনা করেন শ্রমিক নেতা মোঃ হুমায়ুন কবীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ জাহিদ হোসেন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাস এবং গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন।

সমাবেশে মহানগর ও জেলার শ্রমিক দল এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।