আরও ৩ দিন বাড়লো সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা

Posted on September 28, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : পার্বত্য জেলার সাম্প্রতিক সময়ে অস্থিরতা ও বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অন্যতম পর্যটন কেন্দ্র সাজেক ভ্যালি ভ্রমণে ৩ দিনের জন্য নিরুৎসাহিত করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙ্গামাটি জেলা আইন শৃংখলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ২৫ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সাজেক ভ্রমণে পযর্টকদের নিরুৎসাহিত করা হয়েছিল। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করার এই সময়সীমা দ্বিতীয় দফায় আরো ৩ দিন বাড়িয়ে ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করেছে জেলা প্রশাসন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান গণমাধ্যমকে জানিয়েছেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাটির সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেকে আজ শনিবার থেকে আগামী তিন দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে।

তিনি জানান,পর্যটকদের জন্য সাজেক বন্ধ করা হয়নি, তবে বর্তমান পরিস্থিতিতে সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলার দীঘিনালায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। যা পরবর্তীতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে ছড়িয়ে পড়ে চারজন নিহত ও শতাধিক মানুষ আহত হয়।