এবার ১০অন১০ স্মার্টফোন বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on September 19, 2024

কর্পোরেট ডেস্ক: ‘নেক্স জি’ সিরিজের নতুন মডেলের স্মার্টফোন বাজারে ছাড়লো ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মোবাইল বিভাগ। সাশ্রয়ী মূল্যো নতুন এই ফোনটির মডেল ‘নেক্সজি এন১০। দৃষ্টিনন্দন ডিজাইনে তৈরি ৫০ মেগাপিক্সেলের রিয়ার এআই ক্যামেরার ও ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাপিড মেমোরি র‌্যাম, ৬.৭ ইঞ্চি এইচডি প্লাস এক্সট্রাঅর্ডিনারি ডিসপ্লেসমৃদ্ধ ফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং সাইড মাউন্টেড ফিংগার প্রিন্ট স্ক্যানার। আছে পর্যাপ্ত স্টোরেজ ও শক্তিশালী ব্যাটারিসহ অসংখ্য অত্যাধুনিক ফিচার।

ওয়ালটন মোবাইলের হেড অব ব্র্যান্ডিং মাহবুবুল হাসান মিলটন জানান, এম্বইলাইট গোল্ড, ক্রিস্টাল ব্ল্যাক এবং শাইনি গ্রীন এই তিনটি আকর্ষণীয় রঙে ফোনটি বাজারে এসেছে। ভ্যাটসহ ওয়ালটন ‘নেক্সজি এন১০ স্মার্ট ফোনটির দাম পড়ছে ১৬ হাজার ২৭৪ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইলের ব্র্যান্ড ও রিটেইল আউটলেটের পাশাপাশি ঘরে বসেই ই-কমার্স ওয়েবসাইট ওয়ালটন ই-প্লাজা (https://shorturl.at/zXYog) থেকে ফোনটি সহজেই কেনা যাচ্ছে।

ওয়ালটন মোবাইল বিভাগের কর্মকর্তা হাবিবুর রহমান তুহিন জানান, অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনে র‌্যাপিড মেমোরি টেকনোলজি ব্যবহৃত হয়েছে। ফলে ব্যবহারকারীরা এতে ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সুবিধা পাবেন। গ্রাফিক্স হিসেবে আছে মালি-জি৫২ এমসি২। যার ফলে ফোনের কার্যক্ষমতা ও গতি হবে অনেক বেশি। বিভিন্ন অ্যাপসের ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, ফ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে। জানা গেছে, ফোনটিতে ২.০ গিগাহার্টস গতির এআরএম কর্টেক্স-এ৭৬ অক্টাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে। ওয়ালটনের নতুন এই স্মার্টফোনে দেয়া হয়েছে ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। যার টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্জ। ফোনটির ডিসপ্লেতে পাওয়া যাবে ৭০০ নিটস পিক ব্রাইটনেস। এসবের ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে মোবাইল স্পর্শে অনন্য অভিজ্ঞতা পাবেন গ্রাহক।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশ, অটোফোকাস এবং পিডিএএফসহ এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের। আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। এর ফলে রিয়ার ও ফ্রন্ট উভয় ক্যামেরা ব্যবহার করে একসঙ্গে ভিডিও ধারণ করা যাবে। ফেস ডিটেকশন ও ডিজিটাল জুম এর মত এআই এনহ্যান্সড ফিচার রয়েছে এই ফোনে। ফোনটিতে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে রয়েছে ৫০০০ এমএএইচ হাই-ক্যাপাসিটি লি-পলিমার ব্যাটারি। সাথে ১৮ ওয়াট টাইপ-সি ফাস্ট চার্জিং থাকায় দ্রুততম সময়ে চার্জিং সুবিধা থাকছে এই ডিভাইসে। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডায়নামিক ক্যাপসুল, অ্যাপ লক, ভিডিও প্রো, কুইক ট্যাপ, অ্যাপ ক্লোন, থ্রি ফিংগার স্ক্রিনশট, অ্যান্টিফেক টাচ মোড ও স্মার্ট টাচ ইত্যাদি।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিজস্ব কারখানায় তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা পাচ্ছেন গ্রাহক।