সিংগাইরে ১০ ইউপির দায়িত্বে এসি ল্যান্ড

Posted on September 18, 2024

সাইফুল ইসলাম তানভীর, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলাধীন সদর ইউনিয়ন পরিষদ ব্যতীত সকল ইউনিয়নের জনসেবা বিঘ্নিত হওয়ায় পরিষদের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়েছে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাবিবুর রহমানকে ওপর।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মানিকগঞ্জ জেলা প্রশাসক ড. মানোয়ার হোসেন মোল্লা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এমনটি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ০৫ আগস্ট থেকে সিংগাইর সদর ইউনিয়নের চেয়ারম্যান ব্যতিত ধল্লা, জয়মন্টপ , তালেবপুর, সায়েস্তা, চান্দহর, বায়রা, বলধারা, জামির্ত্তা, জামশা ও চারিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ধারাবাহিকভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকায় পরিষদসমূহের জনসেবা ও সাধারণ কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে সহকারী কমিশনার (ভূমি)কে পরিষদসমূহের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়।

এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে কথা বললে তারা জানান, পরিষদে উপস্থিত হয়ে নিয়মিত কার্য সম্পাদনে একটি পক্ষ ৫ আগষ্টের পর থেকে আমাদের নিয়মিত বাঁধা প্রদান করে আসছিলেন। তা সত্ত্বেও আমরা পরিষদের আশপাশেই নিয়মিত বসে জনগণের সেবামূলক কাজ অব্যাহতভাবে চালিয়ে আসছি। এখন সরকার যে সিদ্ধান্ত নিবে সে সিদ্ধান্তের প্রতি আমরা শ্রদ্ধাশীল।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউ এন ও) পলাশ কুমার বসু বলেন, জনগণের নিরবিচ্ছন্ন সেবা প্রদানের লক্ষ্যে সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।